ভুলে যাওয়া নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

ভুলে যাওয়া নিয়ে উক্তি

ভুলে যাওয়া নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপনারা সবাই অনেক ভালো আছেন আপনারা অনেকেই আছেন যারা অতিত এর সৃতি ভুলে যেতে চান। আমাদের আজকের পোস্টটি ভুলে যাওয়া নিয়ে। ভুলে যাওয়া বলতে সাধারণত মানুষের মন থেকে কোন কিছু মিশে যাওয়া অথবা চলে যাওয়াকে বুঝিয়ে থাকে। ব্যক্তিগত জীবনের প্রতিটি মানুষ এই ভুলে যাওয়া কথাটির সাথে সম্পর্কিত। কেননা বাস্তব জীবনে প্রতিটি মানুষ কোন না কোন জিনিস অথবা বস্তুকে প্রতিনিয়ত ভুলে গিয়ে থাকে। Vule jaua niye ukti 

আপনি আপনার অতীতকে ভুলে যেতে চান, আপনি অতীতে কোন সম্পর্কে জড়িয়ে থাকলে সে সম্পর্ক এখন আর আপনার নেই। তাই আপনি সেই সম্পর্ক থেকে ব্রেকআপ করে বেরিয়ে এসেছেন। যদিও আপনার অতীতের স্মৃতি মনে আসে তারপরও আপনি অতীতকে ভুলে যেতে চান এবং ভুলতে পেরেছেন। আর তাই অনেকেই ভুলে যাওয়া নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা  প্রকাশ করার মাধ্যমে অনেকেই ভুলে যেতে চায়। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা ভুলে যাওয়া নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন।

ভুলে যাওয়া নিয়ে উক্তি

ভুলে যাওয়া নিয়ে উক্তি, সময়ের সাথে খাপ খাইয়ে চলতে চলতে মূলত পুরাতনকে ভুলে গিয়ে মানুষ নতুন কে আঁকড়ে ধরে নিজের জীবনকে পরিচালনা করে থাকে। তাইতো একজন মানুষকে নতুন কে মনে রাখার কারণে পুরাতনকে ভুলে যেতে হয়।  তাই আমাদের আজকের পোস্টটি ভুলে যাওয়া নিয়ে উক্তি দিয়ে সাজিয়েছি। আপনারা যারা ভুলে যাওয়া নিয়ে উক্তি খুঁজছেন তারা আমদের পোস্টটি  থেকে খুব ভালো  মানের ভুলে যাওয়া নিয়ে উক্তি গুলো সংগ্রহ করতে পারবেন। আসা করি আপনাদের অনেক ভালো লাগবে।

আপনার প্রিয় মানুষের দোষ গুলো ভুলে গিয়ে গুণগুলিকে ভালোবাসুন। এতে আপনার প্রিয় মানুষের সাথে আপনার সম্পর্ক অনেক বেশি মধুময় হবে।

ভুলে যাওয়ার সাথে দূরত্ব বিষয়টা আষ্ঠে-পৃষ্ঠে জড়িত। প্রিয়জনের সাথে দূরত্ব বাড়ার ফলেই ভালো স্মৃতিগুলো ভুলে যাওয়া শুরু হয়। মান অভিমান বৃদ্ধি পেতে থাকে। 

আমরা অনেক কিছু ভুলে যাই বলেই হয়তো নতুন স্মৃতির জন্য জায়গা তৈরি হয়। নতুন ভালোবাসা, নতুন মান অভিমান নিয়ে আবার একটা নতুন সম্পর্কের তৈরি হয়।

পড়ুনঃ

অসমাপ্ত ভালোবাসা নিয়ে উক্তি, বাণী, ছন্দ, ক্যাপশন এবং স্ট্যাটাস

বিশ্বাস ঘাতক নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, ছন্দ এবং ক্যাপশন

ভুলে যাওয়া নিয়ে ক্যাপশন

ভুলে যাওয়া নিয়ে ক্যাপশন, বাস্তব জীবনে আমরা প্রতিনিয়ত নতুন কে বরণ করার জন্য পুরাতন কে বিদায় জানিয়ে রাখি। কেননা নতুনের আগমন পুরাতনের বিদায়ের মাঝেই মূলত আজকের এই পৃথিবী। তাইতো আমরা জীবনে প্রতিটি ক্ষেত্রে পুরাতন সকল কিছুকে নতুনের জন্য বিদায় জানাতে ব্যস্ত। এজন্যই আমাদের জীবন থেকে পুরাতন কোন কিছু ধীরে ধীরে অনেক দূরে চলে যায়। জীবনে এমন কিছু সময় বা ঘটনা আমরা সবাই ভুলে যেতে চাই। আর এই জন্য অনেকেই ভুলে যাওয়া নিয়ে ক্যাপশন খুঁজে থাকে তাদের জন্য আমদের আজকের পোস্ট।

ভুলে যাওয়া নিয়ে ক্যাপশন 

ভুলে যাওয়া নিয়ে বাণী

ভুলে যাওয়া নিয়ে বাণী, মানুষের পক্ষে তার প্রিয় মানুষকে ভুলে যাওয়া খুব কঠিন। হয়তো কয়েকদিন বা কয়েক মাস ভুলে থাকা যায় কিন্তু সারা জীবন ভুলে থাকা যায় না। আসলে মানুষের জীবনটাই এরকম। প্রিয় মানুষগুলো যখন আমাদের মনে কষ্ট দেয় তখন আমরা তাকে ভুলে যাওয়ার চেষ্টা করি। কিন্তু তাকে ভুলে যাওয়া কখনোই সম্ভব না। যা আমরা পরে অনুভব করতে পারি। অনেক বিখ্যাত ব্যাক্তি তাদের ভুলে যাওয়া নিয়ে বিশেষ কিছু বাণী তুলে ধরে গেছেন। আমাদের আজকের পোস্টটির মাধ্যমে আপনারা ভুলে যাওয়া নিয়ে বাণী সংগ্রহ করে নিতে পারেন।

তোমাকে ভুলে যাওয়ার জন্য শত চেষ্টা করেও ব্যর্থ হলাম। আমি জানি পারব না। তবুও তোমাকে ভুলে যাওয়ার যে অনন্ত প্রচেষ্টা। তা যেন আমার অজন্ম পিপাসা।

আসলে ভুলে যাওয়া মানে স্মৃতিগুলোকে বর্তমান থেকে মুক্ত করে দেওয়া। পুরনো স্মৃতি ভুলে গেলেই নতুন কিছু সৃষ্টির অপেক্ষায় থাকে।

আমরা আসলে কোন ব্যক্তি সত্তাকে ভুলে যাই না বরং তার কিছু কৃতকর্ম ভুলে যাওয়ার চেষ্টা করি। যাতে ওই মানুষটাকে অবহেলা করতে আমাদের সুবিধা হয়।

ভুলে যাওয়া নিয়ে বাণী 

পড়ুনঃ

দায়িত্ব নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

দুশ্চিন্তা নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

ভুলে যাওয়া নিয়ে স্ট্যাটাস

ভুলে যাওয়া নিয়ে স্ট্যাটাস, আমরা মানুষ হিসেবে প্রতিটা মুহূর্তে ভুলে যাই। আর ভুলে যাওয়া হচ্ছে আমাদের স্বভাব। আমরা অনেক সময় মনের অনেক দুঃখ ভুলে যাই। আবার অনেক সময় অনেক গুরুত্বপূর্ণ কথাও ভুলে যাই। আবার অনেক সৃতি আছে যা আমরা নিজ ইচ্ছে ভুলে যেতে চাই আর এই জন্য অনেকেই ভুলে যাওয়া নিয়ে স্ট্যাটাস সংগ্রহ করতে চান। তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায় এয়াম্র আআপ্নাদের জন্য নিয়ে এসেছি ভুলে যাওয়া নিয়ে স্ট্যাটাস  আসা করি আপনাদের অনেক ভালো লাগবে।

ভেবেছিলাম তোমার ভালোবাসার স্মৃতি অনেক যত্ন করে মনের মধ্যে রেখে দিব। কিন্তু এখন দেখি সেগুলো সুখের চেয়ে যন্ত্রনাই বেশি দেয়। তাই আজ তোমাকে চিরতরে ভুলে গেলাম।

কিছু কষ্ট এমনি হয়, নীরবে সহ্য করতে হয়_ কিছু কষ্ট এমনি হয়, চোখের জল লুকিয়ে সবার সামনে হাসতে হয়।

একটি মানুষ তখন একা থাকতে সবচেয়ে বেশি পছন্দ করে_ যখন তার আপন মানুষ তাকে কষ্ট দেয়।

ভুলে যাওয়া নিয়ে কবিতা

ভুলে যাওয়া নিয়ে কবিতা,  পৃথিবীতে একজন মানুষ বিভিন্ন প্রয়োজনে কোন মানুষকে অথবা কোন কিছুকে ভুলে গিয়ে নিজের জীবনকে সুন্দরভাবে নতুন কোন কিছুর মাঝে শুরু করে থাকে। তাইতো প্রতিটি মানুষ ভুলে যাওয়ার মাঝেই নিজের জীবনের নতুন কে বরণ করে নিজের জীবনের স্বপ্নগুলোকে পূরণ করে। তাই আপনাদের জন্য আমদের আজকের পোস্টের এই পর্যায়ে  আপনাদের জন্য ভুলে যাওয়া নিয়ে কবিতা তুলে ধরেছি। আপনারা যারা ভুলে যাওয়া নিয়ে কবিতা খুঁজছেন তাদের জন্য আমদের আজকের পোস্ট।

ভুলে গেছি তোমার ভালোবাসা শত কষ্ট করে।
তাই তোমার জন্য আজ কাঁদেনা মন আর
তোমায় দেখার আশায় চোখ থাকে না।
প্রতিটি দিন, প্রতিটা ক্ষণ প্রহর গুলে

ভুলিয়া গিয়াছে কঠিন হৃদয়, ভূ-ল্যোক দূ-ল্যোক ছাপিয়া
এতো আঁধারেও আশার প্রদীপ, নিভে নিভে যায় কাঁপিয়া….। 

ভুলে যাওয়া মহৎগুন যত পারো ভুলে যাও।
যত আছে দুঃখ তোমার মনে মুছে দাও
সকল রাগ আজ থেকে এই ক্ষণে।
প্রতিটা প্রণী ভালোবাসবে তোমায়
একদিন করিয়া অনেক যতনে ।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমদের আজকের পোস্টটি আপানদের কাছে অনেক ভালো লেগেছে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা ভুলে যাওয়া নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সংগ্রহ করতে পারবেন। আমাদের আরও কিছু রিলেটেড পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন। আমাদের পোস্ট সম্পর্কে কোন মতামত জানানোর থাকলে বা কিছু জানানোর থাকলে আমদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

সবুজ প্রকৃতি নিয়ে ছন্দ, বাণী, ক্যাপশন, উক্তি এবং স্ট্যাটাস

জীবনসঙ্গী নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

সাদা কালো জীবন নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

স্মার্ট ছেলেদের ফেসবুক স্ট্যাটাস, ক্যাপশন এবং attitude ফেসবুক পোস্ট

অবসর সময় নিয়ে স্ট্যাটাস, উক্তি, বাণী, ক্যাপশন এবং ছন্দ

প্রিয় মানুষ নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

অভিভাবক নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

রংধনু নিয়ে উক্তি, ছন্দ, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

চাঁদ নিয়ে হুমায়ুন আহমেদের উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

প্রিয় মানুষকে হারিয়ে ফেলার স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, বাণী এবং কবিতা

সন্তুষ্টি নিয়ে উক্তি, সন্তুষ্টি নিয়ে বাণী, সন্তুষ্টি নিয়ে ক্যাপশন এবং স্ট্যাটাস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top