অধিকার নিয়ে উক্তি, স্ট্যাটাস, বানী, ক্যাপশন এবং কবিতা

অধিকার নিয়ে উক্তি

অধিকার নিয়ে উক্তি, স্ট্যাটাস, বানী, ক্যাপশন এবং কবিতা। অধিকার বর্তমানে আমরা দেখতে পাই অধিকারের জন্য অনেকেই আন্দোলন করে যাচ্ছে। বর্তমান সময়ে মানুষ অধিকার পাভার জন্য সব কিছু করতেউ রাজি থাকে। কারন অধিকার অর্জন করতে পারলে ষে ক্ষমতা লাভ করতে পারবে। কেনোনা যার দুনিয়াতে যত বেশি অধিকার তার তত বেশি ক্ষমতা। আপনারা যারা অধিকার নিয়ে উক্তি স্ট্যাটাস বানী ক্যাপশন ও কবিতা খুঁজছেন আমদের এই পর্যায়ে তা প্রকাশ করা হোল আসা করি আপনাদের অনেক ভাললাগবে। ondhikar niye ukti 

অধিকার নিয়ে উক্তি

অধিকার নিয়ে উক্তি, পৃথিবীতে বর্তমানে কেউই তার নিজের অধিকার পুর পুরি পায় না। বেশিরভাগ মানুষ অধিকার থেকে বঞ্চিত আছে। পৃথিবীতে অনেক মানুষ আছে যারা অন্যজনের অধিকার মেরে নিয়ে নিজের জীবন ব্যাবস্থার উন্নতি করে। এরকম অধিকার নিয়া আপনারা যারা মনের কিছু কথা প্রকাশ করবার জন্য উক্তি খুঁজছেন। আমাদের এই পর্যায়ে ভালমানের কিছু উক্তি প্রকাশ করা হোল।

তুমি নিজে যে অধিকার উপভোগ করো অন্যকেও তা উপভোগ করার সুযোগ করে দাও।

তোমার জীবনে অন্য কারোর অধিকার মেনে নেয়ার আগে একবার ভেবে দেখো তার জীবনে তোমার অধিকার কতটুকু।

মানুষ তার অধিকারের চেয়ে ইচ্ছার জন্য বেশি লড়াই করবে। কেননা ইচ্ছাই পারে তাকে খুশি রাখতে।

অধিকার নিয়ে স্ট্যাটাস

অধিকার নিয়ে স্ট্যাটাস, অধিকার বঞ্চিত মানুশগুল তাদের ন্যায্য অধিকার লাভের জন্য কত কি না করে যাচ্ছে আমরা কি তাদের উপকার করছি। আমদের দেশে যারা বিত্তবান আছে তারই যদি সাধারন মানুষের অধিকার মেরে খায় তাহলে অধিকার লাভ হবে কি ভাবে। অধিকার পভাব্র জন্য আমরা প্রতিভাদ স্রুব ফেসবুক বা সোশ্যাল মিডিয়াতে কিছু স্ট্যাটাস দিতে পারি এই জন্য অনেকেই ভালো কিছু স্ট্যাটাস খুঁজা খুঁজি করে থাকি। তাদের জন্য আমদের এই পর্যায়ে কিছু স্ট্যাটাস প্রকাশ করা হোল।

আমি বিশ্বাস করি প্রত্যেক অধিকারের মধ্যে নিহিত রয়েছে একাট দায়িত্ব। 

অধিকার লাভের যে মর্যাদা আছে, সেই মর্যাদা রক্ষা করিতে হইলে অধিকার প্রয়ােগকে সংযত করিতে হয়।

অধিকার দিতে দেরি হচ্ছে মানে আপনি আর তা পাচ্ছেন না।

অধিকার নিয়ে বানী

অধিকার নিয়ে বানী, অধিকার লাভের জন্য অনেক মনস্বী অনেক বিখ্যাত ব্যাক্তি তাদের কিছু বানী কিছু কথা প্রকাশ করে গেছেন। আপনারা যারা বিখ্যাত ব্যাক্তিদের বানী খুঁজছেন নিজের মনের ভাব প্রকাশ করার জন্য। আমদের এই পর্যায়ে অধিকার নিয়ে কিছু সুন্দর বানী প্রকাশ করা হোল আসা করি আপানাদের অনেক ভালো লাগবে।

পৃথিবী হলো সকলের মা স্বরূপ এবং এই মায়ের উপর সকলের সমান অধিকার থাকা উচিত। — চিফ জোসেফ

যারা অধিকার সমন্ধে ভাবে তারা কোনোদিনও উন্নতি লাভ করতে পারেনি,
পেরেছে তারাই যারা দায়িত্ব সম্পর্কে সচেতন ছিল। — মহাত্মা গান্ধী 

শুধু কর্তব্য পরায়ণতা আর সঠিক কাজের মাধ্যমেই অধিকার রক্ষিত হয় না। – মহাত্মা গান্ধী”

অধিকার নিয়ে ক্যাপশন

অধিকার নিয়ে ক্যাপশন, পৃথিবীর সকল সম্পত্তির উপর সকল মানুষের অধিকার আছে। কিন্তু সবাই কি সেই অধিকার পায় , না সবাই পায় না বেশিরভাগ মানুষ তারা অধিকার বঞ্চিত রয়েছে। তাদের নিজেদের অধিকার থেকে নিজেকে আলাদা করা হয়েছে। নিজেদের অধিকার পাবার জন্য আমরা অনেক সুন্দর কিছু ক্যাপশন প্রকাশ করতে চাই। টাই আমাদের এই পর্যায়ে বাছাইকৃত কিছু ক্যাপশন প্রকাশ করা হোল আসা করি আপনাদের অনেক ভালো লাগবে।

পুরুষ ও নারীর অবদান রয়েছে এবং তা ভিন্ন ক্ষেত্রে। তবে তাদের অধিকার সর্বদাই সমান।

পৃথিবী হলো সকলের মা স্বরূপ এবং এই মায়ের উপর সকলের সমান অধিকার থাকা উচিত। 

অধিকার কেউ কাউকে দেয় না, অধিকার অর্জন করতে হয়।

অধিকার নিয়ে কবিতা

অধিকার নিয়ে কবিতা ,  আমাদের দেশে এমন হয়ে গেছে যখন অনেকের অধিকারের দায়িত্ব কাউক্রে দেওয়া হয় তখন স্তি অনন্য কাউকে না দিয়ে সবার অধিকার নিজে একা ভোগ করে। কিন্তু সবার অধিকার যদি সবাইকে বুজিয়ে দিত তাহলে সবাই ভালো ভাবে তাদের জীবন পরিচালনা করতে পারত। আপনারা যারা অধিকার নিয়ে কিছু কবিতা খুঁজছেন তাদের জন্য আমাদের আজকের পোস্ট আসা করি ভালো লাগবে।

বালিকা, মনে রেখো তোমাকে কাছে পাওয়ার
অলিক কোন আকাংখা ই আমার নাই!
তবে তোমাকে ভালবাসার মিষ্টি একটু অধিকার চাই। 

আমি চাইনা তোমার বেণীর ভাঁজে
আমার আরো কোন কবিতা চাপা পড়ুক;
তবে তোমার খোঁপায় গাঁথা মেঘফুলটায়
শুধু আমারই ছোঁয়া থাকার অধিকার চাই!
অধিকার চাই আমার বুকের কোটর থেকেই
তোমার এলো চুলের গন্ধ নেওয়ার!

শেষ কথাঃ

প্রিয় পাঠক আমদের আজকের পোস্ট ছিল অধিকার নিয়ে উক্তি, স্ট্যাটাস, বানী, ক্যাপশন এবং কবিতা নিয়ে। আসা করি আমাদের আজকের পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। নতুন আরও কিছু জানতে আমাদের পেজটি লক্ষ করুন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরো দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top