প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি

প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপনারা সবাই ভালো আছেন আপানদের জন্য আমরা আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের আজকের পোস্টটি প্রতারণা নিয়ে ইসলামিক কথা। রাসূলুল্লাহ (সা.) বলেছেন, ‘মুমিন কখনো এক গর্তে দু’বার পা দেয় না। ‘ তিনি আরও বলেছেন, ‘মুমিন কাউকে ধোঁকা দেয় না ধোঁকা খায় না। ‘ ধোঁকা মুসলমানদের আদর্শ নয়। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে। Protarona niye islamik ukti 

আল্লাহ তাআলা পবিত্র কুরআনে প্রতারণা ও প্রতারক, উভয়ের ব্যাপারে কঠোর নিন্দা জ্ঞাপন করেছেন এবং তাদের জন্য অবধারিত ধ্বংসের ঘোষণা দিয়েছেন। এ সংক্রান্ত স্পষ্ট বর্ণনা পাওয়া যায় পবিত্র কালামের এই আয়াতে : “ধ্বংস তাদের জন্য, যারা মাপে কম দেয়। যারা মানুষের থেকে মেপে নেয়ার কালে পূর্ণ মাত্রায় গ্রহণ করে। আর যখন তাদের জন্য মাপে বা ওজন করে, তখন কম দেয়।” আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আপনাদের জন্য প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা তুলে ধরা হোল।

প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি

প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি, প্রতারণা দিনদিন সমাজে বেড়ে চলছে প্রতারণা যেন মানুষের নিত্যদিনের সংলাপ, আর তাই এই প্রতারণার শিকার হচ্ছে অনেক মানুষ বর্তমান সময়ে মানুষ মানুষকে প্রতিশ্রুতি দিয়ে প্রতিশ্রুতি রাখে না। তাই আপনারা অনেকেই প্রতারণা নিয়ে ইসলামিক কিছু উক্তি খুঁজে থাকুন। তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে তাদের জন্য আমাদের এই পর্যায়ে প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি তুলে ধরা হোল আসা করি আপনাদের অনেক ভালো লাগবে।

আল্লাহতায়ালা বলেন, তারা যদি তোমাকে ধোঁকা দিতে চায়, তবে আল্লাহই তোমার জন্য যথেষ্ট। তিনিই নিজ সাহায্যে মুমিনদের দ্বারা তোমাকে শক্তিশালী করেছেন। –সূরা আনফাল : ৬২

নবী করীম (সা.) ধোঁকা ও প্রতারণাকারী সম্পর্কে কঠোর বাক্য উচ্চারণ করেছেন। হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, রাসূলুল্লাহ (সা.) বলেন, ধোঁকাবাজ ও প্রতারণাকারী জাহান্নামে যাবে। -বায়হাকি

“স্বাস্থ্যকর প্রতিযোগিতা বিশ্ব অর্থনীতির জন্য ভালো। অপরাধমূলক আচরণ নয়। ব্যাপক চুরি নয়। প্রতারণা নয়।” — ক্রিস্টোফার এ ওয়ারে।

প্রতারণা নিয়ে ইসলামিক ক্যাপশন

পড়ুনঃ

দুমুখো মানুষ নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী, ক্যাপশন এবং ছন্দ

ব্যক্তিত্বহীন মানুষ নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস, এবং কবিতা

প্রতারণা নিয়ে ইসলামিক ক্যাপশন

প্রতারণা নিয়ে ইসলামিক ক্যাপশন, ধোঁকা ও প্রতারণা মুমিনের কাজ নয়। এটি মুনাফিকের স্বভাব। পবিত্র কোরআনে মহান আল্লাহ মুনাফিকদের এই বদ-অভ্যাসটি সম্পর্কে আলোচনা করেছেন। ইরশাদ হয়েছে, ‘আল্লাহ ও মুমিনদের তারা প্রতারিত করে, বস্তত তারা নিজেদেরই নিজেরা প্রতারিত করছে, অথচ তারা তা বুঝে না। প্রতারণা নিয়ে অনেকেই অনেকেই প্রতারণা নিয়ে ইসলামিক ক্যাপশন খুঁজে থাকেন। তাদের জন্য আমাদের এই পর্যায়ে প্রতারণা নিয়ে ইসলামিক ক্যাপশন তুলে ধরা হোল।

প্রতারণা নিয়ে সম্পর্কে কোনো ধরণের সম্মতি অনুমতি দিয়ে নেয়া উচিত নয়। এটি সম্পর্কে একজনের ইচ্ছা অনুমতি অর্জনে প্রতিবাধ হতে পারে।

প্রতারণা সম্পর্কে অভিযোগ করতে বা প্রতিরোধ করতে বিশ্বাসযোগ্য সম্প্রদায় এবং সাপ্তাহিক বা মাসিক সাথে মিলিয়ে থাকা।

আপনাদের মক্কারি যাদের আমন্ত্রণ করে তার মক্কারি অপরাধের প্রতিরোধে আপনাদের প্রতিরোধ করুন এবং আল্লাহ প্রতিরোধশীলগণকে প্রেক্ষিত করে।”

প্রতারণা নিয়ে ইসলামিক বাণী

প্রতারণা নিয়ে ইসলামিক বাণী

প্রতারণা নিয়ে ইসলামিক বাণী, প্রত্যেক মুমিনের প্রতিজ্ঞা হওয়া দরকার- ধোঁকা দিবো, ধোঁকায় পড়বো না। আমরা যে সমাজে বাস করি সেখানে সর্বত্রই ভেজালের ছড়াছড়ি। ধোঁকা প্রতারণার জাল বিস্তার করছে সর্বত্র। কে কাকে ঠকাবে সে চিন্তায় অস্থির প্রায়। এ কথাগুলো অস্বীকার করার মতো নয়। কেউ অবিশ্বাস করতে পারবে না এ বাস্তব সত্য। অনেক বিখ্যাত ব্যক্তি এই প্রতারণা নিয়ে বিশেষ কিছু বাণী প্রকাশ করে গিয়েছেন তারা আমাদের পোস্টটি থেকে প্রতারণা নিয়ে ইসলামিক বাণী  সংগ্রহ করতে পারেন।

আপনার যদি প্রতারণার জন্য পর্যাপ্ত সময় থাকে তবে আপনার এটি নিয়ে ভাবার যথেষ্ট সময় ছিল ।

“যে ব্যাক্তি ধোঁকাবাজি করে, তার সাথে আমার কোন সম্পর্ক নেই ।”
— সহিহ মুসলিম ১৮৫

” প্রতারণা হ’ল কোনও সম্পর্কের ক্ষেত্রে ব্যক্তির চেয়ে স্বার্থকে প্রাধান্য দেয়া, আপনি যদি সেই ব্যক্তির সাথে সন্তুষ্ট না হন তবে এটি শেষ করুন। এটাই যে সহজ ।”

” একটি সম্পর্কে প্রতারণা করবেন না। আপনি যদি খুশি না হন তবে চলে যান। ”

আরও পড়ুনঃ

ঝুঁকি নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী এবং ঝুঁকি নিয়ে স্ট্যাটাস

দুশ্চিন্তা নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

প্রতারণা নিয়ে ইসলামিক স্ট্যাটাস

প্রতারণা নিয়ে ইসলামিক স্ট্যাটাস, প্রতারণা একটি মানবিক ক্রিয়া যা অন্যের সাথে বেদনার অভাব অথবা ক্ষতি প্রদানের উদ্দেশ্যে করা হয়। এটি একটি মনোনিবেশ ক্রিয়া, যার মাধ্যমে একজন ব্যক্তি অন্যজনকে শারীরিক, মানসিক বা সামাজিক ভাবে আঘাত করতে চেষ্টা করতে পারে। প্রতারণা মানুষ অনেক ভাবে হতে পারে আব্র অনেক ভাবে হতে পারে। ন্তাদের জন্য আমাদের এই পর্যায়ে প্রতারণা নিয়ে ইসলামিক স্ট্যাটাস তুলে ধরা হোল। আপনারা আমাদের আজকের পোস্টটি থেকে প্রতারণা নিয়ে ইসলামিক স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন।

আপনি যদি কাউকে প্রতারণা করতে সফল হন তবে ভাববেন না যে ব্যক্তিটি বোকা ছিলো । সে আপনাকে বিশ্বাস করেছিলো কিন্তু আপনি তার যোগ্য ছিলেন না ।

আপনি যদি এমন কারো সাথে প্রতারণা করেন, যে আপনার জন্য কিছু করতে চায়, তবে সত্যিকার অর্থে আপনি নিজের সাথেই প্রতারণা করছেন ।”

আপনি কারও কাছ থেকে কাউকে চুরি করতে পারবেন না । সে সম্ভবত ইতিমধ্যে চলে যাওয়ার জন্য প্রস্তুত ছিলো, আপনি কেবল অজুহাত।

প্রতারণা নিয়ে ইসলামিক কবিতা

প্রতারণা নিয়ে ইসলামিক কবিতা, একজন প্রতারিত ব্যক্তি প্রতারণা থেকে আটকে পড়ে এবং অতিরিক্ত সময় এবং শ্রম ব্যয় করতে পারে যার ফলে তার সামাজিক, কর্ম ও শিক্ষাগত জীবনে অনেক ক্ষতি হতে পারে। সমাজে প্রতারণার কারণে একে অন্যের প্রতি আত্মবিশ্বাস হারিয়ে যাওয়ার সম্ভাবনা বেড়ে যেতে পারে এবং তার বাড়তি সামাজিক অবস্থান সম্পর্কে প্রভাবিত হতে পারে। প্রতারনে নিয়ে অনেকেই অনলাইনে ইসলামিক কিছু কবিতা খুঁজে থাকেন তাদের জন্য আমাদের আজকের পোস্ট।

স্বপ্নগুলো বেঁচে থাকুক জীবন্ত একটা প্রোট্রেটে,
যেখানে রং তুলি কথা বলবে না,
নির্জনতায় মনে করিয়ে দেবে,
না লেখা কোন ছন্দ, কবিতা, গান।
সৃষ্ট সুখের উল্লাসে মেতে উঠবে,
পরাশ্রয়ী বর্ণ হয়ে নয়,
স্বাধীন বিহঙ্গের ডানা হয়ে চষে বেড়াবে,
একান্ত নিজের পৃথিবীতে।

তোমার অনুভূতির প্রত্যেকটা পার্থক্য আমি টের পাই,
কারন আমি তোমায় সেভাবেই ভালোবাসি
যেই ভালোবাসাতে কোন স্বার্থ নেই ,নেই কার্পণ্য।
তোমার নিঃশ্বাসের প্রতিটা শব্দ আমি শুনতে পাই,
কারন আমি তোমায় প্রতি মূর্হুত অনুভব করি
যাতে বিন্দুমাত্র হিনমন্যতা নেই,নেই সমঝোতা ।

তুমি কি জানো হে প্রিয় ,তুমি কে ?
তুমি আমার কল্পনার সেই রাজকুমার যাকে
আমি প্রতিনিয়ত মনের সবটুকু মাধুর্য দিয়ে আঁকি।
তাই জেনে নিও যদি কখনো সামান্যতম ছলনাও আসে মনে
তার প্রতিটা পদক্ষেপ আমি বুঝতে পারবো,
কারন আমি তোমায় প্রতি মূর্হুত অনুসরণ করি
আর কখনও যদি এই তালের সাথে তাল না মিলে
ঠিক তখনই বুঝে যাবো-‘তুমি আর আমার নও।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপানদের কাছে অনেক ভালো লেগেছে আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা প্রতারণা নিয়ে ইসলামিক কিছু কথা সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা আরও জানতে পারবেন প্রতারণা নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে। আমাদের আরও কিছু রিলেটেড পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের নতুন কিছু পোস্ট দেখতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top