অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি

অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপনারা সবাই ভালো আছেন আপনাদের জন্য আমরা আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আজকের পোস্ট অসহায় ব্যক্তিদের নিয়ে। নিজেকে মানসিক ভাবে যদি শক্তিশালী করে তুলতে পারবেন, তবে সহজেই সফলতা অর্জন করা সম্ভব। যেকোনও ব্যক্তির নিজেকে অসহায়ত্ব থেকে দূরে রাখতে হবে, তাহলেই নিজেকে শক্তিশালী করে তুলতে পারবেন এবং নিজের জীবনের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে পারবেন। Oshohai byaktider niye ukti 

অসহায় বলতে তাদেরকে বুঝিয়ে থাকে যারা আমাদের সমাজে অভাবগ্রস্ত জীবন অতিবাহিত করে থাকে তাদেরকেই অসহায় বলা হয়। অসহায় ব্যক্তিরা মূলত বাস্তব জীবনে দুঃখ কষ্টের মাঝে নিজের জীবন অতিবাহিত করে থাকেন। সর্বদা তারা অভাবে ও অত্যাচার জীবন যাপন করেন। অভাবগ্রস্ত ছাড়াও আমাদের সমাজে এক শ্রেণীর মানুষ আছে যারা দুর্বল তাদেরকেও অসহায় বলা হয়। আমাদের আজকএর পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে আমরা আজ তুলে ধরবো অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা নিয়ে।

অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি

অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি, আমাদের সমাজে অনেক অসহায় ব্যক্তি রয়েছেন যাদের কোনো সন্তান ও নেই। এসব ব্যক্তিদের সম্পর্কে সঠিক তথ্য সংগ্রহ করলে জানা যাবে এরা প্রতিনিয়ত কি রকম কষ্ট ও দুর্বিষহ জীবন অতিবাহিত করছেন। তারা প্রতিনিয়ত বিভিন্ন রকম অভাব-অনটনে দিন কাটাচ্ছেন। আপনারা যারা অসহায় ব্যক্তিদের নিয়ে কিছু উক্তি প্রকাশ করতে চান তারা আমাদের পোস্টটি লক্ষ করুন। আসা করি আপনারা যারা উক্তি খুঁজছেন তারা আমদের পোস্টটি থেকে সংগ্রহ করতে পারবেন।

হতাশা, বিরক্তি, তিক্ততা, অসহায়ত্ব এসব যদি আপনার মেজাজে বিরাজ করে, তবে আপনার দ্বারা কিছু হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।
— লিস ওয়ালিসা।

অসহায়ত্বও শক্তির রুপান্তর হতে পারে যদি আপনি সেই অসহায়ত্বটি সৃষ্টিকর্তার সামনে প্রকাশ করেন। আপনি যাই করুন না কেন, তার জন্য সৃষ্টিকর্তার সাহায্য প্রার্থনা করুন।
— জেমস থার্বার।

আমাদের জাতীয় ইতিহাস প্রায়শই আমাদের তিক্ততা এবং অসহায়ত্বের অনুভূতিতে পূর্ণ করেছে।
— লিস ওয়ালিসা।

কখনও কখনও যখন আমি একটি বড় সংবাদ অনুষ্ঠানের ছবি তুলছি, তখন আমি হঠাৎ অসহায়তায় আচ্ছন্ন হয়ে পড়ি।
—- লিনসি আডারিও।

অসহায় ব্যক্তিদের নিয়ে ক্যাপশন 

পড়ুনঃ

অসহায়ত্ব নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কিছু কথা

ঠকানো নিয়ে উক্তি, স্ট্যাটাস, বানী, ক্যাপশন এবং কবিতা

অসহায় ব্যক্তিদের নিয়ে ক্যাপশন

অসহায় ব্যক্তিদের নিয়ে ক্যাপশন, এই সমাজের অসহায় ব্যক্তিরা আমাদেরই কারো না কারো আপন জন নিকটাত্মীয় ও বন্ধু। তাই মানুষ হিসেবে আমাদের সকলের উচিত আমাদের সমাজের সকল অসহায় ব্যক্তিদের বিপদে তাদের কে সাহায্য করা। অনেক নামধারী স্বার্থপর মানুষ রয়েছেন যারা প্রতিনিয়ত সমাজের অসহায় ও অবহেলিত জনগোষ্ঠীর অধিকার গুলো হরন করে চলছে। সমাজের এই অসহায় ব্যাক্তিদের নিয়ে আমরা অনেকেই কিছু ক্যাপশন এর প্রকাশ করেত চাই তাদের জন্য কিছু ক্যাপশন তুলে ধরা হোলও।

মন মানে নাকিছু বুঝেননা কতটা অসহায় , আমার অন্তরমন শুনে না ,কিছু শুনে না…ঘুমরে কেদে যায় সে তো সারাক্ষণ

আমার একটি আশাও হয়নি পূরণ, দুঃখ যে আমায় করেছে বরণ ৷তোমার এই লীলা খেলায়, জীবনকে বুঝা বড় দায় ৷ভগবান তোমার এই দুনিয়ায় অসহায়, আমি যে বড় অসহায়৷

জীবনে অনেক কিছু ফিরে আসে, অনেক কিছু ফিরিয়ে আনা যায়, কিন্তু কখনও সময়কে আবার ফিরিয়ে আনা যায় না, সেক্ষেত্রে আমরা অসহায়।

জীবনকে যেমন স্বাভাবিক মনে হয়, তেমনি মৃত্যুকেও স্বাভবিক বলে মেনে নিতে হবে, তবেই আমাদের অসহায়ত্ব দূর করা যাবে।

অসহায় ব্যক্তিদের নিয়ে বাণী 

অসহায় ব্যক্তিদের নিয়ে বাণী

অসহায় ব্যক্তিদের নিয়ে বাণী, অসহায় ব্যাক্তিদের নিয়ে অনেক বিখ্যাত মনস্বীগণ তারা বেশ কিছু বাণী প্রকাশ করে গিয়েছেন। আপনারা অনেকেই আছেন যারা অসহায় ব্যাক্তিদের নিয়ে বিখ্যাত কিছু বাণী খুঁজে থাকেন তাদের জন্য আমাদের এই পর্যায়ে কিছু বাণী আপানদের জন্য তুলে ধরছি। আপনারা যারা অসহায় ব্যাক্তিদের নিয়ে কিছু বাণী প্রকাশ করতে চান তারা আমাদের পোস্টটি থেকে অসহায় ব্যাক্তিদের বলা বাণী সংগ্রহ করে নিতে পারেন। আসা করি আপানদের অনেক ভালো লাগবে।

জীবন নাশের ভয়ের চেয়ে জয়ের আশা চলে যাওয়া টাই যুদ্ধ ক্ষেত্রে বিপদ ডেকে আনার জন্য দায়ী। যুদ্ধক্ষেত্রে আপনি যতই নিজেকে অসহায় বলে মনে করবেন, আপনার আত্মবিশ্বাস তত কমবে, আর বাড়বে হতাশা।
— বি এইচ লিডল হার্ট।

. অসহায়ত্বের অনুভূতি সত্যিই আমাকে খুব পীড়া দেয়। এই অনুভূতি আমার সমস্ত ইতিবাচকতাকে অবশ করে দেয়।
— ডেরিল হান্না।

এটি অসহায়ত্বের স্বাদ যখন আপনি আপনার প্রিয়জনকে স্বপ্নের মতো হারিয়ে যেতে দেখেন এবং আপনি তাকে সাহায্য করতে পারবেন না।
—- মোহাম্মদ ওয়ালেদ সাহি।

আরও পড়ুনঃ

ইচ্ছা শক্তি নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, ক্যাপশন এবং কবিতা

মানিয়ে নেওয়া নিয়ে উক্তি,স্ট্যাটাস, ক্যাপশন এবং কবিতা

অসহায় ব্যক্তিদের নিয়ে স্ট্যাটাস

অসহায় ব্যক্তিদের নিয়ে স্ট্যাটাস, আমাদের আজকে স্ট্যাটাস গুলো দ্বারা আপনারা আমাদের সমাজে বসবাস করা অসহায় ব্যক্তিদের জীবনে কষ্টগুলো উপলদ্ধি করতে পারবেন। আমাদের আজকের এই অসহায় ব্যক্তিদের স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনারা অসহায় ব্যক্তিদের জীবন সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের কে অসহায় ব্যক্তিদের বিপদ আপদে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে সাহায্য করবে । তাই আপনারা আমাদের পোস্টটি থেকে স্ট্যাটাস গুলো দেখে নিতে পারেন।

অসহায়ত্বও শক্তির রুপান্তর হতে পারে যদি আপনি নিজের উপর বিশ্বাস রেখে অসহায়ত্বটি সৃষ্টিকর্তার সামনে প্রকাশ করেন। আপনি জীবনে যাই করুন না কেন, তার জন্য আগে সৃষ্টিকর্তার কাছে সাহায্য প্রার্থনা করুন।

তোমাকে ছাড়া বেঁচে থাকার কোনো সাধ্য আমার নেই. কারণ তোমাকে যে আমি আমার জীবনের চাইতেও বেশি ভালোবাসি।তোমাকে ধরে রাখার কোনো উপায় জানা নেই আমার , কারণ সমাজের বাস্তবতার কাছে আমি যে বড় অসহায়।

নিজের অসহায় অবস্থায় নিজেকে সাহায্য ব্যতীত অন্য কাউকে সাহায্য করার কথা চিন্তা করাও বোকামি।

আপনি নিজেকে যতটা অসহায় হিসেবে প্রকাশ করবেন অন্যেরা আপনাকে ততটাই দুর্বল করে দেওয়ার চেষ্টা করবে। তাই নিজেকে শক্ত রাখতে হবে এবং নিজের লক্ষ্যে অনুযায়ী এগিয়ে যেতে হবে।

অসহায় ব্যক্তিদের নিয়ে কবিতা

অসহায় ব্যক্তিদের নিয়ে কবিতা, অসহায় মানুষ সমাজের সকলের কাছ থেকে সাহায্যের অধিকারী। আমরা সবাই অসহায়দের সাহায্য করবো তাহলেই সমাজে সুখ শান্তি বজায় থাকবে।মানুষ হিসেবে আমরা সব সময় অসহায় দরিদ্রদের পাশে দাঁড়াবো। মানুষত্বের পরিচয় দিয়ে যেতে হবে। মানুষ হিসাবে জন্মগ্রহণ করে মানুষের পাশে দাঁড়ানো এবং মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করায় আমাদের একমাত্র লক্ষ্য হওয়া উচিত। আমরা অসহায় মানুষদের নিয়ে অনেকেই কবিতা প্রকাশ করতে চাই তাদের জন্য কিছু কবিতা তুলে ধরা হোলও।

আপনি যদি সফলতার আসনে নিজেকে অধিষ্ঠিত দেখতে চান,
তবে অতীতের ব্যার্থতার কথা মনে করে নিজেকে অসহায় মনে করাটা ছেড়ে দিতে হবে।
কারণ এই মানসিকতাই হতাশাকে বাড়িয়ে তোলে এবং তার সাথে আপনার ব্যার্থ হওয়ার সম্ভাবনাকে বাড়িয়ে তোলে।

তোমাকে ছাড়া বেঁচে থাকার কোনো সাধ্য আমার নেই.
কারণ তোমাকে যে আমি আমার জীবনের চাইতেও বেশি ভালোবাসি।
তোমাকে ধরে রাখার কোনো উপায় জানা নেই আমার ,
কারণ সমাজের বাস্তবতার কাছে আমি যে বড় অসহায়।

আমাদের ভাগ্য হচ্ছে এমন একটা চিরন্তন সত্য যা হয়তো ব্যক্তিভেদে ভিন্ন হয়,
তবে যার কপালে যেটা লেখা নেই সেটার জন্য হাজার বার চেষ্টা করলেও কোন লাভ হয় না,
আবার অনেকেই আছেন যারা জীবনে যেটা কখনও কোনদিন কল্পনা করেননি সেটাও পেয়ে যাচ্ছেন।

শেষ কথাঃ

এছাড়াও আর এক প্রকারের অসহায় মানুষ রয়েছে তারা হলেন বৃদ্ধ বৃদ্ধা। একসময়ে তাদের অনেক ধনসম্পত্তি থাকা সত্ত্বেও যখন বৃদ্ধ হয়ে যায় তখন তারা অসহায় হয়ে পড়ে। এ ধরনের অসহায় বৃদ্ধদের কখনো কখনো কোনো ছেলেমেয়েরা থাকে না আবার অনেক সময় ছেলে মেয়েরা থাকলেও তাদের ভরণ পোষণ গ্রহণ না করার কারণে এ সকল বৃদ্ধ বৃদ্ধারা অসহায় হয়ে পড়ে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা অসহায় ব্যক্তিদের নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সংগ্রহ করতে পারবেন ধন্যবাদ।।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top