সাজেক নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন ছন্দ এবং কবিতা

সাজেক নিয়ে স্ট্যাটাস

সাজেক নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপনারা সবাই অনেক ভালো আছেন আপনাদের জন্য আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের জাকে রপস্ত সাজেক নিয়ে কিছু কথা। আমরা দ্রমন প্রিয় যারা আছি তারা সাজেক সম্পর্কে সবাই কম বেশি জানি। সাজেক কে পাহাড়ের রানী বলা হয় সাজেক মন ফ্রেশ করার জন্য এবং বাংলাদেশের আকর্ষণীয় এবং সৌন্দর্যময় কিছু স্থান ভ্রমণ করার জন্য অবশ্যই আপনাকে বাংলাদেশ এর সাজেক ভ্যালি ভ্রমণ করতে হবে। Sajek niye statas 

প্রতি বছর শীতের সময় আমরা সব থেকে বেশি সাজেক দ্রমন করে থাকি এর একটি বিশেষ কারন আছে সাজেক শীতের সময় মেঘে ডেকে থাকে। আর তখন মেঘের রাজ্য হয়ে যায় তখন সাজেক এর সৌন্দর্য যেন আরও ৫ গুন বেড়ে যায়। অনেকেই সাজেক নিয়ে সাজেক নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন ছন্দ এবং কবিতা প্রকাশ করতে চায় আর অনেকেই করে থাকে। আর এই জন্য অনেকেই সাজেক নিয় একিছু স্ট্যাটাস এর প্রকাশ করতে চায়। আর এই জন্য অনেকেই সাজেক নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন ছন্দ এবং কবিতা  খুঁজে থাকেন তাদের জন্য কিছু সাজেক নিয়ে কথা তুলে ধরা হোলও।

সাজেক নিয়ে স্ট্যাটাস

সাজেক নিয়ে স্ট্যাটাস, প্রকৃতির অপরূপ সৌন্দর্য লীলাভূমি বাংলাদেশের অন্যতম চির সবুজ সুন্দর ও শান্তিপ্রিয় স্থান এবং জায়গা হচ্ছে চট্টগ্রাম রাঙ্গামাটি। সাজেক হলো চট্টগ্রামের রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় অবস্থান। বাংলাদেশের যতগুলো পর্যটক কেন্দ্র রয়েছে সবগুলোর মধ্যে অন্যতম এবং সেরা পর্যটক কেন্দ্র হলেন সাজেক। আপনি যদি বাংলাদেশের সবুজ এবং প্রকৃতিভূমি উপভোগ করতে চান এবং সবুজের সেই সুন্দর মন মাতানো দৃশ্যটি উপভোগ করতে চান বা আবহাওয়া নিতে চান তাহলে অবশ্যই আপনার সাজেক ভ্যালি অন্যতম একটি স্থান। অনেকেই এই স্থানে গিয়ে স্ট্যাটাস প্রকাশ করতে চায় তাদের জন্য স্ততাআস তুলে ধরা হোলও।

একটি অদ্ভুত শহরে একা জাগ্রত থাকা, অন্যরকম এক অনুভুতি ।
— ফ্রেয়া স্টার্ক

পুরো পৃথিবী একটি বই, এবং যারা ভ্রমণ করে না তারা কেবল এর একটি পৃষ্ঠা পড়ে ।
— সেন্ট অগাস্টাইন

ভ্রমণ সকল মানুষের আবেগকে বাড়িয়ে তোলে ।
— পিটার হয়েগ

সাজেক নিয়ে ক্যাপশন 

পড়ুনঃ

আনন্দ ভ্রমণ নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস এবং ছন্দ

কক্সবাজার ভ্রমণ নিয়ে স্ট্যাটাস, উক্তি, ছন্দ, ফটো ক্যাপশন, ক্যাপশন এবং কিছু কথা

সাজেক নিয়ে ক্যাপশন

সাজেক নিয়ে ক্যাপশন, বাংলাদেশ যতগুলো পর্যটক গড়ে উঠেছে তাদের মধ্যে সেরা হল সাজেক। যেদিকে চোখ যায় চারিদিকে শুধু সবুজ পাহাড় আর পাহাড়, দেখলে মনে হবে তুলতুলে মেঘোমালা আপনাকে জড়িয়ে আসে। স্বপ্নের মত এরকম সুন্দর দৃশ্য বাস্তবে দেখা যাবে একমাত্র সাজেক ভ্যালি গেলে। অনেকেই আমরা সাজেক গিয়ে সুন্দর ছবি দিয়ে কিছু ক্যাপশন এর প্রকাশ করতে চাই আর এই জন্য আমাদের এই পোস্টের এই পর্যায়ে সাজেক নিয়ে ক্যাপশন তুলে ধরা হোলও।

মেঘের উপর আরো মেঘ জমেছে, মুখ ঢেকে গেছে অন্ধকারে, বৃষ্টি তখন ফন্দি আঁটে চোখের নজর ঝাপসা করে।

পাহাড় এর চূড়ায় পৌঁছে যাওয়া মানে শুধু পাহাড় জয় করা নয় বরং নিজের অন্তঃসত্ত্বাকে জয় করে ফেলা।

সকাল থেকে আকাশটা মেঘলা, আবহাওয়াটাও কেমন যেন তিক্ত, পুরনো অভ্যাস শুনতে গেলে স্মৃতিগুলো লাগে বড় বিষাক্ত।

মাঝে মাঝে আমার এই মন খারাপের মেঘলা আকাশে রূপোলী চাঁদের আলোর মতো একটু ভালোবাসা নিয়ে আসতে কি পারো না!

সাজেক নিয়ে কবিতা 

সাজেক নিয়ে ছন্দ

সাজেক নিয়ে ছন্দ, বাংলাদেশের কোথাও এরকম সুন্দর দৃশ্য দেখা যাবে না, এরকম দৃশ্য দেখতে হলে হয়তো অনেক দূর পাড়ি দিতে হবে অজানা কোন দেশে। কিন্তু আনন্দের এবং গর্বের বিষয় হচ্ছে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের রয়েছে এরকম সৌন্দর্য এক তীর্থস্থান-তার নাম সাজেক ভ্যালি। আমরা অনেকেই বন্ধু বান্ধবীদের সাথে প্রতি বছর সাজেক যাই। আর সেই সময় অনেক সুন্দর মুহূর্ত নিয়ে সাজেক নিয়ে অনেকেই ছন্দ প্রকাশ করতে  চায়। তাদের জন্য আমদের এই পর্যায়ে সাজেক নিয়ে ছন্দ তুলে ধরা হোলও।

পাহাড় এর চূড়ায় না পৌঁছানো পর্যন্ত এর উচ্চতা নিয়ে ভাববে না। যখন তুমি উপরে পৌঁছে যাবে তখন নিচে তাকিয়ে দেখ যে তুমি কতটা নিম্ন অঞ্চল থেকে উঠে এসেছিলে।

হলুদ শাড়ি, সেফটিপিন, চোখে কালো ফ্রেম, মেঘলাদিন, বৃষ্টির আভাস, ময়ুর নাচ, নদীতে ঢেউ আজ যেন ঝাপসা সব কাঁচ।

মেঘ শুধু দুঃখ পেলে কাঁদে..রংধনু হয়ে আবার হাসে, আমার দুঃখ গুলো আমায় নিয়ে..সে মেঘের ভেলায় চড়ে ভাসে।

কিছু মেঘ গুমোট করুক আকাশের মাঝেই,সব মেঘেদের যে মাটির বুকে ঝড়ে পড়তে নেই৷

আরও পড়ুনঃ

পাহাড় সমুদ্র নিয়ে ক্যাপশন, উক্তি, বানী, কবিতা এবং স্ট্যাটাস

সাদামাটা জীবন নিয়ে উক্তি, বানী, স্ট্যাটাস, ক্যাপশন এবং কিছু কথা

সাজেক নিয়ে কবিতা

সাজেক নিয়ে কবিতা, পৃথিবীতে প্রতিটি মানুষ তার কর্ম ব্যস্ত জীবনের সকল ক্লান্তি ও অবসাদ দূর করার জন্য বিভিন্ন জায়গায় ভ্রমণ করে থাকেন। বাংলাদেশ অপরূপ সৌন্দর্য লীলাভূমির দেশ। এ দেশের প্রকৃতিতে লালিত সৌন্দর্যে এমন কিছু প্রদর্শনীয় স্থান গড়ে উঠেছে যা দেশের প্রতিটি মানুষ এর মাঝে জনপ্রিয়তা অর্জন করেছে। বর্তমান সময়ের এই প্রকৃতির সৌন্দর্য বোধক স্থান গুলোর মধ্যে অন্যতম হচ্ছে সাজেক। অনেকেই এই সাজেক নিয়ে কিছু কবিতা প্রকাশ করতে চায় তাদের জন্য আমাদের এই পর্যায়ে  সাজেক নিয়ে কবিতা তুলে ধরা হোলও।

আজ সকাল থেকে সূর্য নিখোঁজ,
আকাশ মেঘাচ্ছন্ন,
তবে মেঘের রঙ কৃষ্ণবর্ণ নয়,
ধূসর রঙের মেঘ জমে আছে আকাশের কোলে,
আকাশের যত নীল রঙ,
সব চুরি করেছে এই মেঘের দল ।

পাহাড়ের দিকে তাকানো বন্ধ করুন।
পরিবর্তে তাদের আরোহণ করুন,
হ্যাঁ, এটি একটি কঠিন ব্যাপার,
কিন্তু আপনি চাইলেই চূড়ায় পৌঁছে যেতে পারবেন এবং
পাহাড়ের যত উপরের দিকে এগিয়ে যাবেন এটি আপনাকে আরও ভাল দৃশ্যের দিকে নিয়ে যাবে।

পাহাড় ঘর অর্কিড জানালা সব মিথ্যে,
তোমাকে ছাড়া আমার ভেতরের আমিটুকুও দিশেহারা।
পাহাড়ে তোমার প্রিয় ঐ স্বর্ণার কোণে বা সমতলের ধূসরে,
খুব প্রিয়, সংসার সাজাতাম আবার আশকারা জমতো দেবদারু বনে।

শেষ কথাঃ

প্রিয় সুধী আসা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের জন্য আমরা আজকে রপস্ততে সাজেক নিয়ে কিছু নতুন কথা আপনাদের জন্য এই পোস্টে তুলে ধরতে পেরেছি। আমাদের পোস্টটি থেকে আপনারা সাজেক নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন ছন্দ এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। আমাদের আরও কিছু রিলেটেড পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের কিছু নতুন পোস্ট দেখে নিতে পারেন। আসা করি আপানদের অনেক পছন্দ হবে আমাদের আজকের পোস্ট। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top