চশমা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা

চশমা নিয়ে ক্যাপশন

চশমা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপানরা সবাই ভালো আছেন আপানদের জন্য আমরা আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের আজকের পোস্ট চশমা নিয়ে কিছু কথা। চশমা  বর্তমানে আমাদের ফ্যাশন এর একটি মাধ্যম বর্তমানে ছোট থেকে বড় ছেলে মেয়ে সবায় চশমা এর ব্যবহার করে থাকে। আবার অনেকের চোখের সমস্যার কারনেউ চশমার ব্যবহার করে থাকেন। আর এই চশমা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা খুঁজে থাকেন তারা আমাদের পোস্টটি দেখুন। Coshma niye capsion 

বর্তমান এই যুগে যুবকদের স্টাইল এর ক্ষেত্রে চশমা অথবা সানগ্লাস অন্যতম একটি জিনিস। যুবকরা এই চশমা নিয়ে তারা বিভিন্ন রকমের স্টাইল করে ছবি তুলতে পারে। চশমা শুধু স্টাইল এর ক্ষেত্রে যে প্রয়োজন হয় তা কিন্তু নয় চশমা আমাদের চোখের জন্য অনেক উপকারী। আপনারা অনেকেই চশমা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা খুঁজে থাকেন। তাদের জন্য আমাদের আজকের পোস্ট আমাদের পোস্টটি থেকে চশমা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা জানতে পারবেন।

চশমা নিয়ে ক্যাপশন

চশমা নিয়ে ক্যাপশন, অনেকেই ফ্যাশন আর ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে চশমা বা সানগ্লাস পরতে ভালোবাসেন, তাছাড়া তাদের ক্ষেত্রে মাঝে মধ্যে নিজের চশমা পড়া ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ করার জন্য ভালো ভালো কিছু ক্যাপশন এর প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের আজকের পোস্ট। আমাদের আজকের পোস্টে আপনারা যারা চশমা নিয়ে সুন্দর ছবির সাথে সুন্দর ক্যাপশন প্রকাশ করতে চান তারা আমাদের পোস্টটি দেখুন আসা করি পছন্দ হবে।

কেঁদে কেঁদে আর নিজের চশমার ফ্রেম ঘোলা করো না। কারণ, তাতে অন্য কারোর ই কোনো প্রকার ক্ষতি হবে না, ক্ষতি হবে তোমার নিজেরই।

চশমা চোখে, কপালে কালো টিপ পরে, ঠোঁটে গাঢ় লিপস্টিক মেখে একদিন এসো আমার কাছে। কিন্তু, চোখে থাকা কাজল টা শুধু লেপ্টে দিও। সেটা না হয় আমিই মুছে দেব।

চুকচুকে তেলা মাথা আর মোটা ফ্রেমের চশমা পরা ছেলেটা কেই আমি একদিন ভালোবেসেছিলাম। কিন্তু হায়! সে যে আর আমার হলো না।

চশমার ফাঁক দিয়েই তোমার ঐ সরল মুখ খানা দেখে যাই বারেবার। তবুও কেন জানি তুমি ধরা দাও না আমার কাছে!

চশমা নিয়ে উক্তি

পড়ুনঃ

রঙিন জীবন নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

দাম্পত্য জীবন নিয়ে উক্তি, বানী, স্ট্যাটাস, ছন্দ এবং ক্যাপশন

চশমা নিয়ে উক্তি

চশমা নিয়ে উক্তি, অনেকের আবার চোখের সমস্যার কারণে ছোট বেলা থেকে বা চোখে চশমা লাগাতে হয়। তারা চশমা কে বড় আপন করে নিয়েছে। আর এই নিয়ে চশমার সাথে তারা নিজেদের জীবনের বাকি পথ উপভোগ করে থাকে। আর টা নিয়ে অনেকেই চশমা নিয়ে কিছু উক্তি এর প্রকাশ করতে চান অনেকেই। আর এই জন্য আপানরা অনেকেই অনলাইনে কিছু উক্তি খুঁজা খুঁজি করে থাকেন চশমা নিয়ে। তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে চশমা নিয়ে উক্তি তুলে ধরা হোল।

তোমার ওই চশমার ফ্রেমে বন্দী এ জীবন
এ জীবন ছেড়ে যাব না, করলাম আমি পণ।

লাল ফ্রেম নয়, কালো ফ্রেমের চশমাতে ই তোমায় লাগে ভীষণ ভালো।

চশমা খুলে কোনো একদিন নিজেকে আয়নার সামনে দেখ। একটা হুর পরী দেখতে পাবে তুমি। হ্যাঁ, তুমি অতটা ই সুন্দর!

চশমা পরে এই রঙিন দুনিয়ার থেকে মুখ লুকানো যায় না!

চশমা নিয়ে স্ট্যাটাস

চশমা নিয়ে স্ট্যাটাস

চশমা নিয়ে স্ট্যাটাস, আমাদের চোখের জন্য চশমা অনেক উপকারী যখন আমরা চোখে হালকা কম দেখি তখন আমাদের চশমা পরতে হয়। আবার অনেকেই রয়েছেন যাদের চোখ ভাল হয়ে যায় কিন্তু তারা স্টাইল এর জন্য এই চশমা পড়ে থাকেন। বর্তমান যুগের অন্যতম স্টাইল হলো এই চশমা। যুবকরা এ চশমা সব জায়গায় যেতেই পরে স্টাইল করার জন্য। আর স্টাইলের জন্য চশমা নিয়ে অনেকেই সুন্দর কিছু স্ট্যাটাস এর প্রকাশ ও করতে চায় তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে চশমা নিয়ে স্ট্যাটাস তুলে ধরা হোল।

রোজ সকালে ইচ্ছে করেই আমি তোমার চশমা টা লুকিয়ে রাখি, যাতে তুমি এই চশমা খোঁজার বাহানায় আমার সাথে আরও বেশি বেশি সময় কাটাও।

প্রকৃত অন্ধ মস্তিষ্ক যুক্ত প্রাণী তো তারাই হয় যারা কাউকে চশমা পরতে দেখলেই জিজ্ঞেস করে থাকে যে ‘তুমি চশমা ছাড়া কিছু দেখতে পাও?’

কত শত চশমা বুকের আলমিরায় লুকোনো কতগুলো ঝুলে আছে পাঁজরভাঙ্গা দেয়ালে, বেঁচে থাকার চাহিদায় রোজ একটা বেছে নিই ধূসর কাঁচে ধূলো মুছে হেঁটে যাই বাঁচবো বলে।

চার চোখে মিল অস্তমিত আজ, ভাঙা কুলোর ফুরিয়ে গেছে কাজ, জল শুকিয়ে নুন জমেছে চোখে, দৃষ্টি-ধূসর তারা খসা দেখে, কুলুঙ্গির ঐ চশমা ঘষা-কাঁচে, অন্বেষাতেই দু’চোখ যে আজ বাঁচে।

আরও পড়ুনঃ

অনিশ্চিত জীবন নিয়ে উক্তি, বানী, ছন্দ, ক্যাপশন এবং স্ট্যাটাস

কাজ নিয়ে স্ট্যাটাস, উক্তি, বানী, ছন্দ, এবং নতুন ক্যাপশন

চশমা নিয়ে ছন্দ

চশমা নিয়ে ছন্দ, আমাদের বন্ধু বান্ধবের মাঝে অনেকেই আছেন যারা চশমা ব্যবহার করতে হয় তাছাড়া কিছু ঠিক করে দেখতে পায় না। আর এই বন্ধুদের নিয়ে আমরা অনেক সময় কিছু মজা করে থাকি। আর এই জন্য আমরা বন্ধুদের মেনশন দিয়ে অনেক সময় চশমা নিয়ে ছন্দ প্রকাশ জকরতে চান। তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে চশমা নিয়ে ছন্দ তুলে ধরা হোল। আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে চশমা নিয়ে ছন্দ সংগ্রহ করতে পারবেন।

রোদচশমার আড়ালে ক্লান্ত চোখে স্বপ্নের ঢেউ অবচেতনে আলিবাবা প্রদীপ দৈত্য এসে দাঁড়ায়।
তবু শান্তি, হিসেব মিলতে হয়,জীবন বেঁচে যায়।

এই চশমা আমি ভেঙে ফেলেছি।
কেননা, এই চশমা চোখেই আমার প্রেয়সীর মৃত্যু যন্ত্রণা মুখ বুজে অবলোকন করতে হয়েছিল।

ভালোবেসে ই তার নাম রেখেছিলুম ” চশমা সুন্দরী।”
এক ঝটকায় সে ওই নাম মুছে দিল আমার হৃদয় থেকে।
বেছে নিল অন্য একজন কে।

চশমা টা যেন কোথায় রেখেছি?! ওহ!
সেই চশমা তো অনেক দিন আগেই ভেঙে গেছে।

চশমা নিয়ে কবিতা

চশমা নিয়ে কবিতা, একজন ব্যক্তি তখনই তার চোখে চশমা পরে যখন তার সঙ্গে কোনো রকম সমস্যা হয়। কিন্তু এখন মানুষ চশমা পড়ে স্টাইল এর জন্য সব জায়গায়। যদি এখন মানুষ কোথাও ঘুরতে বের হয় তাও মানুষ এই চশমা পড়ে। চশমা পড়লে মানুষের চোখের অনেক উপকার হয়। আমার মানুষ স্টাইল এর জন্য এই চশমা পড়ে থাকে। তাই আপনারা অনেকেই রয়েছেন যারা এই চশমা নিয়ে কবিতা খুঁজে থাকেন অনলাইনে। তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে চশমা নিয়ে কবিতা তুলে ধরা হোল।

কত গল্প বলতে চায় আমার অন্তর চোখ,
অনেকের শুনতে গিয়েও বুঝতে নাপারার কারণ এই ঝাপসা হয়ে যাওয়া চশমা,
কত বেদনা লুকিয়ে রাখে সেই অদৃশ্যের শোক আর্তনাদ করেও
বোঝাতে না পারার কারণ তোমার বেইমান আত্মা।

চোখে চশমা আছে;
চশমার চোখে স্বপ্ন আছে;
স্বপ্নের মাঝে তুমি আছো;
তোমার মাঝে কাব্য আছে;
কাব্যের মাঝে নীল আছে;
নীলের মাঝে আকাশ আছে;
আকাশের মাঝে বৃষ্টি আছে;
বৃষ্টির মাঝে চোখ আছে;
চোখের মাঝে চশমা। 

যেদিন থেকে ঝাপসা দেখি,
চশমা আঁটি চোখে সুরঞ্জনা হেসে বলে
‘বুড়ো হলে তবে’।মনে পড়ে তাই তো এবার কাটিয়েছি অনেক কাল
চশমা দিয়েই শুরু হল বার্ধ্যকের সকাল।চোখে চশমা,
তুমি কি দেখো না—আমি ভেসে যাই জলে,
জানো না মেয়েহিসেব যখন ভুল হয়ে যায়মানুষ তখন জ্ঞানের কথা বলে!

রোদচশমা কোল বুঝে নেয়,
চুপকথাতে ঘুম খুঁটে পায়,
বৃষ্টিপাতে মনভরানো,
গঠনতন্ত্র মনবোঝানো!
ভর্তুকিতে জীবননামা,
কোনঠাসা হোক নুন্যতমা,
বিশ্বাসেতে ঠিকভুল থাক,
মনবোঝানো তোমার খসাক।
তারপরেতে কন্ঠ চেনা,
রোদচশমা কথ্যে না,
তোমার সাথেই ভালোবাসা,
সাজছে প্রেম লুকিয়ে বসামুখলুকিয়ে কান্না বোঝে,
রোদচশমা তবুও সাজে!

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপানদের অনেক ভালো লেগেছে। আমরা চেষ্টা করেছি আমাদের পোস্টটির মাধ্যমে চশমা নিয়ে সম্পূর্ণ মনোভাব প্রকাশ করার জন্য। আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আপনারা চশমা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। আমাদের আরও কিছু রিলেটেড পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের রিলেটেড পোস্ট গুলো দেখে নিতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top