গুণ নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

গুণ নিয়ে উক্তি

গুণ নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপানরা ভালো আছেন আপানদের জন্য আমারা আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের আজকের টপিক গুন নিয়ে কিছু কথা। মানুষের মাঝে অনেক বিষয় এর উপরে অনেক গুন থাকে। আমাদের আজকের পোস্টে থেকে আপনারা গুন নিয়ে কিছু কথা পরকাশ যারা করতে চান তারা আমাদের পোস্টটি থেকে প্রকাশ করতে চান। আমাদের আজকের পোস্টটি থেকে গুণ নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সংগ্রহ করতে পারবেন। Gun niye ukti 

গুণী ব্যক্তিদের সম্মান সব সময় করা হয়। বর্তমান সময়ে অনেক গুণী মানুষ আছে তবে সমাজটা হয়ে গেছে এলোমেলো। যার কারণে গুণী মানুষদের বর্তমান সময়ে সম্মান করা হয় না। বর্তমান সমাজের মানুষেরা তাদেরকেই মূল্যায়ন করে যাদের প্রচুর অর্থ আছে। গুণী ব্যক্তিদের গুন অন্যদের নজরে পড়ে না। তার জন্য বর্তমান সময়ে গুণীদের মূল্যায়ন খুবই কম। আপনারা অনেকেই গুন নিয়ে কিছু মনের কথার প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের আজকের পোস্ট আসা করি আপানদের অনেক ভালো লাগবে।

গুণ নিয়ে উক্তি

গুণ নিয়ে উক্তি, গুন বলতে সাধারণত মানুষের জীবনে কাজের বিনিময়ে অর্জিত সফলতা কে বোঝায়। গুনের মধ্যে ভালো গুন থাকতে পারে আবার খারাপ গুন ও থাকতে পারে। ভালো গুনের মাধ্যমে মানুষ সকলের কাছে গ্রহণযোগ্যতা লাভ করে থাকে। ভালো গুনের মাধ্যমে আমরা সকলের কাছে ভালোবাসা লাভ করে থাকি। গুন নিয়ে আপনারা অনেকেই নিজেদের মনোভাব প্রকাশ করার জন্য কিছু গুন নিয়ে উক্তি প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের আজকের পোস্ট।

অর্থ হইতে কোন সদগুণ জন্মে না বরং অর্থ এবং অন্যান্য কাম্য বিষয় সদগুণ হইতে জন্মলাভ করে। – সক্রেটিস”

ফলবান বৃক্ষ আর গুণবান লােক আপনা থেকেই নত হয়। শুকনাে কাঠ আর মূর্খ ভেঙ্গে দুমড়ে যায় কিন্তু নত হয় না।—ভবভূমি”

লােকে গুণকীর্তন করলে নিজেকে গুণী ভেবাে না। কেননা লােকের কথায় কয়লা সােনা হয় না। – লােকমান হেকিম”

নম্রতা এবং ভদ্রতা গুণ দুটো মানুষের জীবনের পুরাতন ঐশ্বর্য। – জন স্টুয়ার্ট মিল”

গুণ নিয়ে ক্যাপশন

পড়ুনঃ

নীরবতা নিয়ে উক্তি, বানী, ক্যাপশন, কবিতা এবং স্ট্যাটাস

রাতের শহর নিয়ে স্ট্যাটাস, বাণী, ক্যাপশন এবং উক্তি

গুণ নিয়ে ক্যাপশন

গুণ নিয়ে ক্যাপশন, প্রতিটি মানুষের মধ্যে কোনো না কোনো গুণ রয়েছে। অবশ্যই এই গুণ গুলো খুজে বের করতে হবে আমাদের। সকল মানুষ কিছু না কিছু কাজে পারদর্শী হয়ে থাকে। এছাড়াও সকল মানুষ কোন একটি ক্ষেত্রে বিশেষ আগ্রহী হয়ে থাকে সেই ক্ষেত্রগুলোকে খুঁজে নিয়ে নিজের গুণাবলীর মাধ্যমে অনেক কিছু করা সম্ভব তবে অনেকেই এই বিষয়গুলোকে কাজে লাগিয়ে জীবনে প্রতিষ্ঠিত হয়েছে আবার অনেকেই তার সুযোগ পায়নি। এই গুন নিয়ে অনেকেই কিছু ক্যাপশন এর প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের আজকে রপস্ততের এই পর্যায়ে কিছু ক্যাপশন তুলে ধরা হোল।

চরিত্র গাছের মত, পরিচিতি ছায়ার মত। আমরা যা ভাবি তা হচ্ছে ছায়া আর প্রকৃত অবস্থা হচ্ছে গাছ।

রেগে যাওয়া সহজ, এটি সবাই পারে। কিন্তু সঠিক লোকের সাথে সঠিক মাত্রায়, সঠিক সময়ে, সঠিক উদ্দেশ্যে এবং সঠিক উপায়ে রেগে যাওয়ার কাজটি সহজ নয়; এটি সবাই পারে না।

দু’টো জিনিস থেকে তোমাকে চেনা যায়: একটি হচ্ছে নিঃস্ব অবস্থায় তোমার ধৈর্য আর অন্যটি হচ্ছে যখন তোমার সব আছে তখন তোমার আচরণ।

একদল অসৎ লোকের চেয়ে একজন সৎ লোক অনেক বড়, একদল অযোগ্য লোকের চেয়ে একজন যোগ্য লোক অনেক বড়, একদল অলস লোকের চেয়ে একজন কর্মঠ লোক অনেক বড়।

গুণ নিয়ে বাণী

গুণ নিয়ে বাণী

গুণ নিয়ে বাণী, গুন সম্পর্কিত কথা গুলো বিখ্যাত মনীষীদের মুখের বলা বানী ও জীবনী থেকে সংগ্রহ করা হয়েছে। আপনারা আমাদের আজকের এই গুন নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্ট টি সংগ্রহ করলে গুন সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন। এবং আপনারা যারা গুন নিয়ে বিখ্যাত ব্যাক্তিদের বলা কিছু বাণী প্রকাশ করেত চান তাদের জন্য আমাদের এই পর্যায়ে কিছু বাণী তুলে ধরা হোল আসা করি আপানদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্ট।

যদি গুণ না থাকে, তাহলে তার অভিনয় কর। – শেক্সপিয়ার”

নম্রতা এবং ভদ্রতা গুণ দুটো মানুষের জীবনের পুরাতন ঐশ্বর্য। – জন স্টুয়ার্ট মিল”

গাছের মত হও, মারা পাতাদের ঝরে যেতে দাও।
-জালাল উদ্দিন মুহাম্মদ রুমি

মানুষ মাত্রই ভুল করে, কেবল অতিমানবরা স্বীকার করে।
-ডগ লারসন

পরিকল্পনাসম্পন্ন একজন বোকা পরিকল্পনাহীন প্রতিভাবানকে হারিয়ে দিতে পারে।
-ওয়ারেন বাফেট

আরও জানুনঃ 

নির্ঘুম রাতের স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি এবং কবিতা

সম্প্রীতি নিয়ে উক্তি, বাণী, কবিতা, ক্যাপশন এবং স্ট্যাটাস

গুণ নিয়ে স্ট্যাটাস

গুণ নিয়ে স্ট্যাটাস, ভালো গুন আমাদের কে আদর্শ ও ভালো মানুষে পরিণত করে তোলে। অপরদিকে খারাপ গুন বা মন্দ গুন মানুষ কে সকলের চোখে খারাপ মানুষে পরিণত করে থাকে। খারাপ গুনের প্রভাবে মানুষের জীবনে অন্ধকার নেমে আসে। খারাপ গুন মানুষের জীবনে নেতিবাচক প্রভাব বিস্তার করে থাকে। খারাপ গুন গুলো ধীরে ধীরে মানুষের জীবন কে নষ্ট করে দেয়। তাই আমাদের সকলের উচিত জীবনে খারাপ গুন গুলো পরিত্যাগ করে ভালো ভালো গুন গুলো অর্জন করা।  গুন নিয়ে কিছু স্ট্যাটাস আপনারা আমাদের পোস্টটি থেকে সংগ্রহ করতে পারবেন।

অর্থ হইতে কোন সদগুণ জন্মে না বরং অর্থ এবং অন্যান্য কাম্য বিষয় সদগুণ হইতে জন্মলাভ করে।

ওপরে ওঠার পথে যাদের সাথে দেখা হবে তাদের সাথে ভালো ব্যবহার করো কারণ নিচে নামার পথে আবার তাদের সাথে দেখা হবে।

অর্থ হইতে কোন সদগুণ জন্মে না বরং অর্থ এবং অন্যান্য কাম্য বিষয় সদগুণ হইতে জন্মলাভ করে।

লােকে গুণকীর্তন করলে নিজেকে গুণী ভেবাে না। কেননা লােকের কথায় কয়লা সােনা হয় না।

গুণ নিয়ে কবিতা

গুণ নিয়ে কবিতা, জীবনের চলার পথে আমরা অনেক কিছু অর্জন করে থাকি। আমাদের সমাজে অনেক ব্যক্তিগণ আছেন যারা অনেক ভালো কাজ করে থাকেন। এই ভালো কাজের জন্য তারা অনেক সুনাম ও মানুষের বাহবা পাওয়ার যোগ্য হয়ে থাকে। তাই হোল এখজন ব্যাক্তির গুন। আপনারা অনেকেই গুন নিয়ে বিশেষ কিছু কবিতার প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের এই পর্যায়ে কিছু কবিতা তুলে ধরা হোল। আপনারা যারা গুন নিয়ে বিশেষ কিছু কবিতার প্রকাশ করতে চান তাদের জন্য কবিতা তুলে ধরা হোল।

রাত যত বাড়ে,
রক্তে-মাংসে, ত্বকের লাবণ্যে, হাড়ে
আমি টের পাই তোমার আহ্বান।
মন বলে চাই, আরও চাই,
পেতে চাই কামতপ্ত মুঠোর ভিতরে।
লেহনে-মর্দনে, সঙ্গমে-শয্যায়
আমি শুনি শুধু ঘুম পাড়ানিয়া গান।

প্রাণে জ্বলে ওঠে গগনচুম্বী
বাসনা ঢেউ,
তোমাকে পাবে না পরান ভরিয়া
আমি ছাড়া কেউ ।”

গুণ নাহি যার কিবা রূপ তার
সে রূপ গুনিয়ে কিসে।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আপানরা সবাই অনেক ভালো আছেন আপনাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে গুন নিয়ে কিছু কথা আপানদের জন্য তুলে ধরেছি। আপনারা আমাদের পোস্টটি থেকে গুন সম্পর্কে কিছু জানতে পারবেন। আমাদের পোস্টটি থেকে আপনারা আরও জানতে পারবেন গুণ নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা  সম্পর্কে। আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top