অনূভুতি নিয়ে ক্যাপশন, বাণী, স্ট্যাটাস, উক্তি এবং কবিতা

অনূভুতি নিয়ে ক্যাপশন

অনূভুতি নিয়ে ক্যাপশন, বাণী, স্ট্যাটাস, উক্তি এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপানরা সবাই ভালো আছেন আপনাদের জন্য আমরা একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের আজকের পোস্ট অনুভূতি নিয়ে কিছু কথা। আমাদের আজকের পোস্টে আপনারা অনূভুতি নিয়ে ক্যাপশন, বাণী, স্ট্যাটাস, উক্তি এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। অনুভূতি হল শরীর ও মনের একটি বিশেষ অবস্থা , যার দ্বারা বহির্জগতের উদ্দীপনা ভেতরে উপলব্ধ হয়। অর্থাৎ অনুভব করার অবস্থাই হল অনুভূতি। Onuvuti niye capsion 

শারীরিক অনুভূতি ও মানসিক অনুভূতি। শারীরিক অনুভূতি হল শারীরবৃত্তীয় কাজ। আর বাহ্যিক ঘটনার যে মানসিক ছাপ পড়ে তাই হল মানসিক অনুভূতি। এই মানসিক অনুভূতির মধ্যে সুখ , দুঃখ, বেদনা, ভালোবাসা ইত্যাদি উল্লেখযোগ্য । মানুষের মনে ভালোবাসার জগৎ এক বিশাল অনুভূতির জগৎ। তাই আজ আমরা অনুভূতি সম্পর্কিত কিছু উক্তি তুলে ধরবো। আমরা আজ আপনাদের জন্য অনূভুতি নিয়ে ক্যাপশন, বাণী, স্ট্যাটাস, উক্তি এবং কবিতা নিয়ে হাজির হয়েছি আসা করি আপানদের অনেক ভালো লাগবে।

অনূভুতি নিয়ে ক্যাপশন

অনূভুতি নিয়ে ক্যাপশন, অনুভূতিকে নিয়ে অনেকেই অনেক মতবাদ করে থাকেন। আবেগ ও অনুভূতির মধ্যে অনেক পার্থক্য রয়েছে এই বিষয়টি নিশ্চিত। অনুভূতি মুলতো মনের বিষয়। মনে মনে আপনি যা ভাবেন যা অনুভব করেন তাকে অনুভূতি বলা হয়। অনুভূতি নিয়ে অনেকেই কিছু ক্যাপশন এর প্রকাশ করতে চায় তাদের জন্য আমাদের এই পোস্টে আমাদের আজকের পোস্টে অনূভুতি নিয়ে ক্যাপশন আপনাদের জন্য কিছু ক্যাপশন তুলে ধরা হয়েছে আপনারা সংগ্রহ করে নিতে পারেন।

তার জন্য কাঁদ যে তোমার চোখের জল দেখে সেও কেঁদে ফেলে, কিন্তু এমন কারো জন্য কেদোনা যে তোমার চোখের জল দেখে উপহাস করে”।

কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।

ভাসিয়ে দেবার প্রবণতা প্রকৃতির ভেতর আছে। সে জোছনা দিয়ে ভাসিয়ে দেয়, বৃষ্টি দিয়ে ভাসিয়ে দেয়, তুষারপাত দিয়ে ভাসিয়ে দেয়। আবার প্রবল প্রেম, প্রবল বেদনা দিয়েও তার সৃষ্টজগৎকে ভাসিয়ে দেয়

সবাই তোমাকে কষ্ট দিবে, তোমাকে শুধু এমন একজন কে খুঁজে নিতে হবে যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে। 

অনূভুতি নিয়ে বাণী 

পড়ুনঃ

অসমাপ্ত ভালোবাসা নিয়ে উক্তি, বাণী, ছন্দ, ক্যাপশন এবং স্ট্যাটাস

বিশ্বাস ঘাতক নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, ছন্দ এবং ক্যাপশন

অনূভুতি নিয়ে বাণী

অনূভুতি নিয়ে বাণী, মানুষের অদ্ভুত ক্ষমতা আছে। সেটি হলো মানুষের অনুভূতি শক্তি। মানুষ অনুভূতি দিয়েই অনেক কিছু অনুভব করতে পারে, দেখতে পারে, কল্পনা করতে পারে। যার অনুভূতি যত বেশি, সে ততো বেশি বাস্তবমুখী এবং মনুষ্যত্ববান। আপনারা অনেকেই অনুভূতি নিয়ে বিশেষ কিছু বাণী খুঁজে থাকেন প্রকাশ করার জন্য তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে অনূভুতি নিয়ে বাণী তুলে ধরেছি আসা করি আপানদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্ট।

বিশ্বের সেরা এবং সবচেয়ে সুন্দর জিনিসগুলি দেখা বা ছোঁয়া যায় না। এগুলি অবশ্যই হৃদয় দিয়ে অনুভূব করে নিতে হয় ।
— হেলেন কিলার

একজনের অনুভূতি কি অন্যকে বলা সত্যিই সম্ভব ?
— লিও টলস্টয়

ভালোবাসা কখোন

সব কিছু বলে বুঝানো যায় না, কিছু কিছু কথা অনুভবে বুঝে নিতে হয় ।
— অজানা

নিজের বোধের আগে অন্যের অধিকার এবং নিজের অধিকারের আগে অন্যের অনুভূতি বিবেচনা করুন।
— জন উডেন

অনূভুতি নিয়ে স্ট্যাটাস 

অনূভুতি নিয়ে স্ট্যাটাস

অনূভুতি নিয়ে স্ট্যাটাস, পৃথিবীতে যত বড় বড় কবি সাহিত্যিকগণ আছেন তারা সকলেই অত্যন্ত ভালো অনুভূতির ব্যক্তি ছিলেন। তাদের মধ্যে অনুভূতি শক্তি অত্যন্ত প্রখর ছিল বলেই আজকে তারা কল্পনা রাজ্যের সাথে বাস্তবতার মিল খুঁজে পেয়েছিল। কল্পনাকে বাস্তবে পরিণত করতে পেরেছিল বলেই আজকে তারা এত মহান ব্যক্তি তে পরিণত হতে পেরেছে।  আমাদের আজকের পোস্টে আপনাদের জন্য আমরা অনুভূতি নিয়ে কিছু স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি আসা করি আপানদের অনেক ভালো লাগবে।

আমি মানুষের অনুভূতিতে আঘাত করা পছন্দ করি না এবং নীতিগত বিষয় হিসাবে আমি অন্য লেখকদের সমালোচনা পছন্দ করি না। 

আপনি নিজেকে এমন কিছু অনুভব করতে পারবেন না যা আপনি অনুভব করেন না, তবে আপনার অনুভূতি থাকা সত্ত্বেও আপনি নিজেকে ঠিক করতে পারেন।

একজন পুরুষ একজন মহিলার চেয়ে নিজের আবেগের সাথে আরও স্পষ্ট এবং আন্তরিক। আমরা মেয়েরা ভয় পাই, এবং আমাদের অনুভূতিগুলি আড়াল করার প্রবণতা রয়েছে।

চমৎকার মেয়েগুলি এমন-এমন জায়গায় থাকে যে ইচ্ছা করলেই হুট করে এদের কাছে যাওয়া যায় না। দূর থেকে এদের দেখে দীর্ঘনিঃশ্বাস ফেলতে হয় এবং মনে মনে বলতে হয়, আহা, এরা কী সুখেই না আছে

আরও পড়ুনঃ

ভুল মানুষকে ভালোবাসা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

মানসিক চাপ নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা এবং ক্যাপশন

অনূভুতি নিয়ে উক্তি

অনূভুতি নিয়ে উক্তি,প্রতিটা মানুষের রয়েছে অনুভূতি। এবং আমরা আমাদের মনের অনুভূতি গুলো সবার সাথে শেয়ার করতে চাই। কিন্তু অনেক সময় সঠিকভাবে অনুভূতি গুলো শেয়ার করা যায় না। তাই যারা অনুভুতি সম্পর্কিত উক্তি ইন্টারনেটে অনুসন্ধান করছেন। তাদের জন্য আজকের এই পোস্ট এ অনুভুতি সম্পর্কিত উক্তি তুলে ধরা হোল। আসা করি আমাদের আজকে রপস্ততি আপনাদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্টে থেকে আপনারা অনূভুতি নিয়ে উক্তি জানতে পারবেন।

মেয়ে জাতটাই হচ্ছে মায়াবতীর জাত। কখন যে এই মেয়েটি মায়ায় জড়িয়ে ফেলেছে, নিজেই বুঝতে পারেন নি
– হুমায়ূন আহমেদ

জীবনে কিছু কিছু প্রশ্ন থাকে যার উত্তর কখনও মিলেনা, কিছু কিছু ভুল থাকে যা শোধরানো যায়না, আর কিছু কিছু কষ্ট থাকে যা কাউকে বলা যায়না
– হুমায়ূন আহমেদ

অন্য মানুষের অনুভূতি সম্মান করুন। এটি আপনার কাছে কোনও অর্থ নয়, তবে এটি তাদের কাছে সমস্ত কিছু বোঝাতে পারে।

রায় টি বেনেট

আমি মানুষের অনুভূতিতে আঘাত করা পছন্দ করি না এবং নীতিগত বিষয় হিসাবে আমি অন্য লেখকদের সমালোচনা পছন্দ করি না।
— লিডিয়া ডেভিস

অনূভুতি নিয়ে কবিতা

অনূভুতি নিয়ে কবিতা, মানুষ সুখ-দুঃখ উভয়ই অনুভব করে থাকে। আর এই অনুভবকে মূলত অনুভূতি হিসেবে প্রকাশ করা হয়ে থাকে। আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের অনুভূতি নিয়ে কিছু সেরা কিছু কবিতা আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি আপানরা আমাদের পোস্টটি থেকে অনুভূতি নিয়ে কিছু কবিতা সংগ্রহ করতে পারবেন। আমাদেত্র আজকের পোস্টটি থেকে অনূভুতি নিয়ে কবিতা সম্পর্কে আপনারা জানতে পারবেন। আমারা আমদের পোস্টে অনুভূতি নিয়ে কবিতা তুলে ধরেছি।

সবার’ই ইচ্ছে হয়!
আলোর ঝলকানি দেখে হাসতে।
নিশিতে স্মৃতিবিজড়িত হয়ে যখন
তুষারের পাহাড় গড়ে,
তখন সবার’ই তো ইচ্ছে হয়!
মুখ ঘুচিয়ে কাঁদতে।
হায়, এমন তো হয়!
দু’টোয় ভুলেছে শোকে।

হয়তো ঠিক ভাবে তোকে বুঝতে পারিনা
কিন্তু ভালোবাসি খুব,
হয়তো ঠিক ভাবে তোকে বুঝাতে পারিনা
তারপরও ভালোবাসি খুব,,
হয়তো একটু সাদামাটা
তারপরও ভালোবাসি খুব,,
হয়তো সময়ের বিবর্তনে ছেড়ে গেছিলাম
কিন্তু ভালোবাসতাম খুব,,। 

ক্যালেন্ডার পরিবর্তন হয়।
পেরেক টা ঠিক জায়গাতেই থেকে যায়।
ক্ষতগুলো পেরেকের মত,
সুখ গুলো ক্যালেন্ডারের মত!

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপানদের কাছে অনেক ভালো লেগেছে আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা অনুভূতি নিয়ে কিছু নতুন কথা সম্পর্কে আপনারা জানতে পারবেন। আমরা আমাদের পোস্টটির মাধ্যমে আপনাদের জন্য অনূভুতি নিয়ে ক্যাপশন, বাণী, স্ট্যাটাস, উক্তি এবং কবিতা তুলে ধরেছি। আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের কিছু নতুন পোস্ট আপনারা দেখে নিতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top