আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি, আয়াত সমূহ, স্ট্যাটাস এবং ক্যাপশন

আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি

আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি, আয়াত সমূহ, স্ট্যাটাস এবং ক্যাপশন। প্রতিটি মুসলিম নর-নারীর আল্লাহ তাআলা সম্পর্কে জানা অত্যন্ত জরুরী এবং আল্লাহ তাআলার ইবাদত করা আবশ্যক। আল্লাহ্‌ আমাদের জন্য অসংখ্য নিয়ামত দান করেছেন যার ব্যাবহার আহার গ্রহন করে আমরা জীবিকা নির্বাহ করে থাকে। তাই আল্লাহ্‌র প্রশংসা আমরা সব সময় করবো। কারন আল্লাহ্‌ তালার সন্তুষ্টি অর্জন করার জন্য আল্লাহ্‌ তালার প্রশংসা করতে হবে। আমাদের আজকের পোস্টের মূল আলোচনার বিষয় আল্লাহর প্রশংসা নিয়ে উক্তি, আয়াত সমূহ, স্ট্যাটাস এবং ক্যাপশন নিয়ে। Allahr prosongsha kora niye ukti 

প্রাণপ্রিয় মুসলিম ভাই ও বোনেরা অনেকেই আল্লাহ তায়ালাকে নিয়ে স্ট্যাটাস, উক্তি, কিছু কথা ইত্যাদি লিখে সার্চ করে থাকে। তাই যারা আল্লাহ তাআলা সম্পর্কে স্ট্যাটাস, উক্তি পেতে চান তাহলে অবশ্যই আমাদের আজকের সম্পূর্ণ পোস্টটি ভালোভাবে পড়ে নিন। আমাদের আজকের আলোচনা থেকে আপনারা আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি, আয়াত সমূহ, স্ট্যাটাস এবং ক্যাপশন সম্পরেক জানতে  পারবেন। আপনারা অনেকেই আল্লাহ্‌ তালার প্রশংসা করতে চান আর এই জন্য আমরা বর্তমান সময়ে অনেকেই সেই প্রশংসা ফেসবুকেউ দিয়ে থাকি তাদের জন্য আমাদের আজকের পোস্ট।

আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি

আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি, সমস্ত প্রশংসা আল্লাহর জন্য, যিনি সৃষ্টিকুলের রব। সমস্ত প্রশংসা আল্লাহর জন্যই বা তাঁর জন্য নির্দিষ্ট; কেননা প্রশংসার প্রকৃত অধিকারী একমাত্র মহান আল্লাহই। কারো মধ্যে যদি কোন গুণ, সৌন্দর্য এবং কৃতিত্ব থাকে, তবে তাও মহান আল্লাহ কর্তৃক সৃষ্ট। অতএব প্রশংসার অধিকারী তিনিই। আল্লাহ্‌ তায়ালাকে নিয়ে আমরা অনেকেই সময় অনেকেই প্রশংসা করে থাকি। আর এই জন্য আমাদের আজকের প্পস্ততের এই পর্যায়ে আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি তুলে ধরা হোলও।

তোমাদের মধ্যে সেই উত্তম যে তার পরিবারের কাছে উত্তম

রাসুলুল্লাহ (সা.) খাবার শুরুতে বিসমিল্লাহ এবং শেষে আল্লাহর প্রশংসা করতেন।

যদি তোমরা অন্যের অপরাধ ক্ষমা করতে না পারো, তবে আল্লাহর নিকট ক্ষমা পাবার আশা করোনা।
_হযরত ঈসা ( আঃ)

আল্লাহর প্রশংসা করা নিয়ে আয়াত সমূহ

পড়ুনঃ

দায়িত্ব নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

দুশ্চিন্তা নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

আল্লাহর প্রশংসা করা নিয়ে আয়াত সমূহ

আল্লাহর প্রশংসা করা নিয়ে আয়াত সমূহ, আল্লাহ’ শব্দটি মহান আল্লাহর সত্তার এমন এক সতন্ত্র নাম যার ব্যবহার অন্য কারো জন্য করা বৈধ নয়। ‘আলহামদু লিল্লাহ’ কৃতজ্ঞতা-জ্ঞাপক বাক্য। এর বহু ফযীলতের কথা হাদীসসমূহে এসেছে। একটি হাদীসে ‘লা-ইলাহা ইল্লাল্লা-হ’কে উত্তম জিকির বলা হয়েছে এবং ‘আলহামদু লিল্লাহ’কে উত্তম দুআ বলা হয়েছে। (তিরমিযী, নাসায়ী ইত্যাদি) সহীহ মুসলিম এবং নাসায়ীর বর্ণনায় এসেছে, ‘আলহামদু লিল্লাহ’ দাঁড়িপাল্লা ভর্তি করে দেয়। তাদের জন্য যারা আল্লাহর প্রশংসা করা নিয়ে আয়াত সমূহ তুলে ধরা হোলও।

ফরজ নামাজের পর : আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, নবী (সা.) বলেন, যে ব্যক্তি প্রত্যেক ফরজ নামাজের পর ৩৩ বার সুবহানাল্লাহ, ৩৩ বার আল-হামদুলিল্লাহ এবং ৩৩ বার আল্লাহু আকবার পাঠ করবে; এগুলো মিলে ৯৯ বার হয়। শততম বারে সে বলবে, আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই। তিনি এক ও অদ্বিতীয়। সব রাজত্ব ও সব প্রশংসা তাঁর জন্য। তিনি সর্ববিষয়ে সক্ষম। তবে আল্লাহ তার পাপগুলো ক্ষমা করে দেবেন—যদিও তা সমুদ্রের ফেনা পরিমাণ হয়। (সহিহ মুসলিম, হাদিস : ৫৯৭)

সব প্রশংসা জগত্গুলোর প্রতিপালক মহান আল্লাহর জন্য।’ তাঁর প্রতিপালক তাঁকে বলেন, ‘আল্লাহ তোমার প্রতি অনুগ্রহ করুন।” (সুনানে তিরমিজি, হাদিস : ৪২০)

ভালো স্বপ্ন দেখলে আয়েশা (রা.) বলেন, রাসুলুল্লাহ (সা.) পছন্দনীয় কিছু দেখলে বলতেন, ‘সমস্ত প্রশংসা আল্লাহর, যার করুণায় নেক কাজগুলো পূর্ণতা লাভ করে।

আল্লাহর প্রশংসা করা নিয়ে স্ট্যাটাস

আরও পড়ুনঃ

পরিবর্তন নিয়ে ইসলামিক উক্তি, বানী, ছন্দ, স্ট্যাটাস এবং ক্যাপশন

শিক্ষা নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী এবং স্ট্যাটাস

আল্লাহর প্রশংসা করা নিয়ে স্ট্যাটাস

আল্লাহর প্রশংসা করা নিয়ে স্ট্যাটাস, সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, وَالْحَمْدُ لِلَّهِ تَمْلَأُ الْمِيزَانَ “আর ‘আল-হামদুলিল্লাহ’ মীযান পূর্ণ করে” [মুসলিম: ২২৩] এ জন্য অধিকাংশ হাদীসে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দিন-রাত্রির যিকর ও সালাতের পরের যিকর এর মধ্যে এ “আল-হামদুলিল্লাহ” শব্দই শিখিয়েছেন। এ “আল-হামদুলিল্লাহ” পুর্ণমাত্রার প্রশংসা হওয়ার কারণেই আল্লাহ এতে খুশী হন।  আল্লাহ্‌ তায়ালার প্রশংসা করার জন্য আমরা অনেকেই স্ট্যাটাস প্রকাশ করতে চাই। তাদের জন্য আমদের আজকের পোস্ট।

ক্রোধ প্রদর্শন করার ক্ষমতা থাকা সত্ত্বেও যদি উহা দমন করিয়া রাখো তবে আল্লাহ তাআলা এজন্য তোমাকে পুরস্কৃত করিবেন।
_আল হাদিস

মানুষ মাত্রেই আল্লাহর সৈনিক। অসুন্দর পৃথিবীকে সুন্দর করতে সর্ব নির্যাতন, সর্ব অশান্তি থেকে মুক্ত করতেই মানুষের জন্ম।
_কাজী নজরুল ইসলাম

যারা তাকওয়া অবলম্বন করে ও পরোপকার করে, আল্লাহ তাদের সঙ্গে থাকেন। অর্থাৎ আল্লাহ তাদেরকে সাহায্য করেন।
_আল-কোরআন

আল্লাহর প্রশংসা করা নিয়ে ক্যাপশন

আল্লাহর প্রশংসা করা নিয়ে ক্যাপশন, আল্লাহ্‌ তায়ালা আমাদের জন্য অসংখ্য নিয়ামত দান করছেন। আল্লাহর সৃষ্টি কত সুন্দর আল্লাহর সৃষ্টি নিয়ে কথা  কত তা বলে শেষ করা যাবেনা। আল্লাহ কত সুন্দর করে এই পৃথিবী সৃষ্টি করেছেন এবং আসমান জমিন কত সুন্দর করে সৃষ্টি করেছেন তা একবার চোখ মেলে তাকালেই বোঝা যায়। আল্লাহর সৃষ্টির মধ্যে সবচেয়ে শ্রেষ্ঠ সৃষ্টি হলো মানবজাতি। আল্লাহর প্রশংসা করা নিয়ে ক্যাপশন প্রকাশ করতে চাই আর তাই জন্য আমরা অনেকেই আল্লাহর প্রশংসা করা নিয়ে ক্যাপশন প্রকাশ করতে চাই তাদের জন্য আমাদের আজকের পোস্ট।

আল্লাহই মুসলমানদের বন্ধু এবং সঙ্গী। তিনি তাহাদের অন্ধকার থেকে বার করে আলোতে নিয়ে আসেন।
_আল-কোরআন

আল্লাহ সকলকে তার নির্দিষ্ট সময়ে মৃত্যু দান করেন। তার হুকুম ব্যতীত কেহই মৃত্যুবরণ করিতে পারেনা।
_আল-কোরআন

যে ব্যক্তি আঘাতপ্রাপ্ত হইয়া আঘাতকারীকে ক্ষমা করে, আল্লাহ তাহার সম্মান বৃদ্ধি করিবেন এবং তাহার পাপ মার্জনা করিবেন।
_আল হাদিস

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। আমাদের আজকের পোস্টটি ছিলও আল্লাহর প্রশংসা করা নিয়ে উক্তি, আয়াত সমূহ, স্ট্যাটাস এবং ক্যাপশন সম্পর্কে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা আল্লাহ্‌র প্রশংসা সম্পর্কে কিছু কথা জানতে পারবেন। আমাদের আরও কিছু পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন। এবং পোস্ট সম্পর্কে কোন মতামত জানানোর থাকলে আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

টেনশন নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস, বাণী এবং কবিতা

সমাপ্তি নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন এবং সমাপ্তি নিয়ে স্ট্যাটাস

মায়াবী মুখ নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, ছন্দ এবং কবিতা

শুভ সকাল নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ ও কবিতা

মেঘলা বিকেল নিয়ে উক্তি, বাণী, স্ট্যাটাস ও ক্যাপশন

ভুল মানুষকে ভালোবাসা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

সুবিধাবাদী নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন এবং সুবিধাবাদী নিয়ে স্ট্যাটাস

দায়িত্ব নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

প্রেম না করা নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং ছন্দ

চেষ্টা নিয়ে স্ট্যাটাস, উক্তি, বাণী এবং চেষ্টা নিয়ে ক্যাপশন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top