সুখ দুঃখ নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা এবং বাণী

সুখ দুঃখ নিয়ে স্ট্যাটাস

সুখ দুঃখ নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা এবং বাণী। প্রিয় সুধী আসা করি আপনারা ভালো আছেন আপনাদের জন্য আমারা আরও একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি সুখ দুঃখ নিয়ে কিছু কথা। আমাদের আজকের পোস্টটির মাধ্যমে আপনারা জানতে পারবেন সুখ এবং দুঃখ নিয়ে কিছু নতুন কথা সম্পর্কে। সুখ দুঃখ মানুষের সারা জীবনের জন্য থাকে না। আজ যে ব্যাক্তি সুখে আছে কাল সে সুখে নাউ থাকতে পারে। আবার খারাপ সময় ও বেশি দিন থাকে না। আমাদের আজকের পোস্টের মাধ্যমে আপনাদের সুখ দুঃখ নিয়ে কিছু কথা আপনাদের মাঝে আমরা তুলে ধরবো। আমাদের পোস্টটি থেকে আপনারা সুখ দুঃখ নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা এবং বাণী সংগ্রহ করতে পারবেন। Sukh dukkho niye statas 

সুখ দুঃখ নিয়ে স্ট্যাটাস

সুখ দুঃখ নিয়ে স্ট্যাটাস, আমাদের জীবনে আমরা প্রত্যেকেই চাই সুখী হতে। বাস্তব জীবনের সুখী হতে হলে আপনাকে সুখ এবং দুঃখ উভয়কেই মেনে নিতে হবে। অনেক মানুষই আছে সুখকে ভবিষ্যতের জন্য রেখে দিতে চায় কিন্তু আসলে তা নয়। সুখ ভবিষ্যতের জন্য নয় সুখ বর্তমানের জন্য এটাকে উপভোগ করুন। সুখ দুঃখ জীবনে সব সময় থাকে না তাই যত টুক সময় পাভেন জীবনকে উপভোগ করে নিন। আমাদের আজকের পোস্টে আপনাদের জন্য সুখ দুঃখ নিয়ে স্ট্যাটাস তুলে ধরছি।

ধনীরা যে মানুষ হয় না, তার কারণ ওরা কখনো নিজের অন্তরে যায় না। দুঃখ পেলে ওরা ব্যাংকক যায়, আনন্দে ওরা আমেরিকা যায়। কখনো ওরা নিজের অন্তরে যাতে পারে না, কেননা অন্তরে কোনো বিমান যায় না।

পৃথিবীতে আনন্দ এবং দুঃখ সব সময় থাকবে সমান সমান। বিজ্ঞানের ভাষায় আনন্দের সংরক্ষণশীলতা। একজন কেউ চরম আনন্দ পেলে, অন্য জনকে চরম দুঃখ পেতে হবে।

কিছু মানুষের কষ্ট চোখ দিয়ে ঝরে, কিছু মানুষের কষ্ট মেজাজ দিয়ে প্রকাশ করে, কিছু মানুষের কষ্ট হৃদয়ের মাঝে শুকিয়ে মরে। তবে কষ্টকে যারা প্রকাশ করতে না পারে, তারাই জীবনে সবচেয়ে বেশি কষ্ট করে।

সুখ দুঃখ নিয়ে উক্তি 

পড়ুনঃ

নিঃস্বার্থ মানুষের ভালোবাসা নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

মিষ্টি হাসি নিয়ে ক্যাপশন, বানী, ছন্দ, উক্তি, এবং স্ট্যাটাস

সুখ দুঃখ নিয়ে উক্তি

সুখ দুঃখ নিয়ে উক্তি, এই পৃথিবীতে যে কোন মানুষ যদি সুখি হতে চায় তবে সে অবশ্যই সুখী হতে পারে। কিন্তু সেই সুখের হতে হলে আপনাকে অবশ্যই দুঃখ মেনে নিতে হবে। কারণ সুখের সাথে চলে আসে দুঃখ। আপনি যদি সুখকে জানতে চান তাহলে দুঃখের অভিজ্ঞতা আপনাকে নিতেই হবে। কারন সুখ ছাড়া দুঃখ বুজা যায় না দুঃখ ছাড়া দসুখ এর সাদ নেওয়া যায় না। আমাদের আজকের পোস্টের মাধ্যমে আপনাদের জানাবো সুখ দুঃখ নিয়ে কিছু বিশেষ উক্তি।

“সুখ এবং দুঃখ হল দুটি পাখি, যারা আমাদের জীবনে পাল্টে যায়।” – বাবা ফারুক

“জীবন বইটি বই নয়, এটি আমাদের সুখ এবং দুঃখের গল্প।” – হেনরি জেমস

“সুখ এবং দুঃখ জীবনের দুটি পাখি, একটি পাখি এসে আনে সুখ এবং অপরটি এসে আনে দুঃখ। কিন্তু জীবনে প্রত্যেকটি পাখি আমাদের কিছু শেখায় এবং সমস্যা দূর করার প্রতিবাদ হিসাবে কাজ করে।” – আপনার জীবন এবং আপনি

“জীবন তো সুখ এবং দুঃখের সমষ্টি। আমাদের উপর নির্ভর করে সে একটি কিছু শিখায় এবং উন্নয়ন করে।” – স্বামী বিবেকানন্দ

সুখ দুঃখ নিয়ে ক্যাপশন 

সুখ দুঃখ নিয়ে ক্যাপশন

সুখ দুঃখ নিয়ে ক্যাপশন, আজও পৃথিবীতে এমন কিছু মানুষ আছে, যারা নিজের সুখের জন্য অন্যকে কাঁদাতে পারে। আর কিছু মানুষ এমনও আছে যারা নিজে কেঁদে অন্যকে সুখী করার চেষ্টা করে। সুখী হতে সবাই চায় কিন্তু সুখে থাকার জন্য চেষ্টা করে না মহের পিছনে চুতে চলে সবাই যেখানে সুখ নেই সেখানেই চুতে থাকে আর দুঃখ সংগ্রহ করে নিয়ে আসে। আপনারা অনেকেই সুখ দুঃখ নিয়ে ক্যাপশন এর প্রকাশ করতে চান। আমাদীর আজকের পোস্টের এই পর্যায়ে আমরা আপনাদের জন্য সুখ দুঃখ নিয়ে ক্যাপশন নিয়ে হাজির হয়েছি।

মানুষ যতোটা সুখী হতে চায়, সে ততোটাই হতে পারে। সুখের কোনো পরিসীমা নেই। ইচ্ছে করলেই সুখকে আমরা আকাশ অভিসারী করে তুলতে পারি।

এতোটা নিশব্দে জেগে থাকা যায় না, তবু জেগে আছি…. আরো কতো শব্দহীন হাঁটবে তুমি, আরো কতো নিভৃত চরনে আমি কি কিছুই শুনবো না- আমি কি কিছুই জানবো না।

বেদনার পায়ে চুমু খেয়ে বলি এইতো জীবন, এইতো মাধুরী, এইতো অধর ছুঁয়েছে সুখের সুতনু সুনীল রাত।

“আমি সবসময় নিজেক সুখী ভাবি, কারণ আমি কখনো কারো কাছে কিছু প্রত্যাশা করি না, কারো কাছে কিছু প্রত্যাশা করাটা সবসময়ই দুঃখের কারণ হয়ে দাঁড়ায়।”

“জীবনে সুখী হওয়ার জন্য পুরো পৃথিবীর দরকার হয় না, শুধু একজন মনের মতো মানুষ হলেই হয়। হোক সে ভালোবাসার মানুষ বা কোন একজন ভালো বন্ধু।

আরও পড়ুনঃ

মায়ের ভালোবাসা নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

মা বাবা কে নিয়ে স্ট্যাটাস, উক্তি, বানী, ক্যাপশন এবং কবিতা

সুখ দুঃখ নিয়ে কবিতা

সুখ দুঃখ নিয়ে কবিতা, মানুষের জীবনে সুখ দুঃখ থাকবেই আর এই নিয়ে জীবন। সুখ দুঃখ নিয়ে অনেকেই নিজেদের মনও ভাব নিজেদের কথা প্রকাশ করার জন্য অনেকেই অনালাইনে কবিতা খুঁজে থাকেন তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আমরা আপনাদের জন্য সুখ দুঃখ নিয়ে বিশেষ কিছু কবিতা নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা সুখ দুঃখ নিয়ে কবিতে সংগ্রহ করতে পারবেন। আসা করি আপনাদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্ট।

মাঝে মাঝে বৃষ্টি নামে,
একঘেয়ে কান্নার সুরের মতো সে-শব্দ।
আমি কান পেতে শুনি।
বাতাসে জামগাছের পাতায় সরসর শব্দ হয়।
সব মিলিয়ে হৃদয় হা-হা করে উঠে।
আদিগন্ত বিস্তৃত শুণ্যতায় কি বিপুল বিষণ্নতাই না অনুভব করি।
জানালার ওপাশের অন্ধকার থেকে আমার সঙ্গীরা আমায় ডাকে।
একদিন যাদের সঙ্গ পেয়ে আজ নিঃসঙ্গতায় ডুবেছি।

বিষাদ ছুঁয়েছে আজ,
মন ভালো নেই,
মন ভালো নেই;
ফাঁকা রাস্তা, শূন্য বারান্দা সারাদিন ডাকি সাড়া নেই,
একবার ফিরেও চায় না কেউ পথ ভুলকরে চলে যায়,
এদিকে আসে না আমি কি সহস্র সহস্র বর্ষ এভাবে তাকিয়ে থাকবো শূন্যতার দিকে। 

কষ্ট হলো মানুষের জীবনেরই একটা অংশ যা চোখের জল দিয়ে বের হলেও হৃদয়ের মাঝে আজীবন গাঁথা থাকে,
আর সুখ যদিও মানুষের জীবনের একটা অংশ তবে তা হৃদয়ের মাঝে গাঁথা থাকে না,
হাসির মাধ্যমে বাতাসের সাথে মিশে যায়।

সুখ দুঃখ নিয়ে বাণী

সুখ দুঃখ নিয়ে বাণী, সুখ দুঃখ নিয়ে অনেকেই নিজেদের মনোভাব প্রকাশ করতে চায় আর এই জন্য অঙ্কেইএ বিখ্যাত মনস্বীদের বলা বাণী খুঁজে থাকেন অনেকেই। সুখ দুক্ক মানুষের মাঝে বর্তমানে অনেক বেশি যার কারণে আভেগ টাউ অনেক বেশি আর এই জন্য অনেকেই সুখ দুঃখ নিয়ে বিশেষ কিছু বাণী খুঁজে থেকন অনেকেই তাদের জন্য আমাদের আজকের পোস্টে কিছু সুখ দুঃখ নিয়ে বাণী তুলে ধরা হোল।

সুখে আছে যারা সুখে থাক তারা, সুখের বসন্ত সুখে হোক সারা।” – রবীন্দ্রনাথ ঠাকুর

“জ্ঞানী লোক কখনও সুখের সন্ধান করে না।” – এরিস্টটল

 “কাঁটা হেরি ক্ষান্ত কেন কমল তুলিতে, দুঃখ বিনা সুখ লাভ হয় কি মহীতে?” – কৃষ্ণচন্দ্র মজুমদার

“ভালো কাজ সবসময় করো। বারবার করো। মনকে সবসময় ভালো কাজে নিমগ্ন রাখো। সদাচরণই স্বর্গসুখের পথ।” – গৌতম বুদ্ধ

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপানদের কাছে অনেক ভালো লেগেছে আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা সুখ দুঃখ নিয়ে নতুন কিছু কথা আপনারা জানতে পারবেন। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা সুখ দুঃখ নিয়ে নতুন কিছু কথা আপনারা জানতে পারবেন। আমাদের আরও কিছু রিলেটেড পোস্ট দেখেতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখে নিতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top