ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি

ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপনারা সবাই অনেক ভালো আছেন আপনাদের জন্য আমরা আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের আজকের পোস্ট ধৈর্য নিয়ে ইসলামিক কিছু কথা। আমাদের আজকের পোস্টে আপনারা ধৈর্য নিয়ে কিছু নতুন কথা জানতে পারবেন আপনারা। আমাদের আজকের পোস্টে আমরা আপনাদের জন্য ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা নিয়ে হাজির হয়েছি আসা করি আপনাদের অনেক ভালো লাগবে। dhoirjo niye islamik ukti 

ধৈর্য একটি মহৎ গুন প্রতিটা মানুষের মাঝে এই ধৈর্য থাকতে হবে অনেক পরিমানে আমাদের সবার জীবনেই ধৈর্য থাকতে হবে। ধৈর্য ঈমানের একটি গুরুত্বপূর্ণ অংশ। যার মধ্যে ঈমান আছে তার মধ্যে ধৈর্য ধারণ করার ক্ষমতা আছে। জীবনের সফলতা অর্জন করার জন্য অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে কেননা ধৈর্যের ফল সবসময় মিষ্টি হয়। আমাদের আজকের পোস্টে আমরা আলোচনা করবো ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা নিয়ে। আসা করি আমাদের আজকের পোস্টটি আপানদের কাছে অনেক ভালো লাগবে।

ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি

ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি, যে কর্ম ক্ষেত্রে ধৈর্যধারণ করতে পারবে সে সফলতা অর্জন করতে পারবে। কারন কাজ যখন দীর্ঘদিনের হয় তখন সে কাজের প্রতি ধৈর্যধারণ করতে না পারলে সে কাজ থেকে মনোযোগ চলে যায়। কর্মক্ষেত্র যেমন শক্তি, জ্ঞান, বুদ্ধি ও পরিশ্রমের প্রয়োজন হয় তেমনি ধৈর্য ধারণ করতে হয়। ধৈর্য ধারন করা ছাড়া জীবনে কোনো উন্নতি করা যায় না। আমাদের আজকের পোস্টে আপনারা ধৈর্য নিয়ে ইসলামিক কিছু উক্তি জানতে পারবেন আমাদের আজকের পোস্টটি থেকে।

ধৈর্য এমন একটি গাছ, যার সারা গায়ে কাটা কিন্তু ফল অতি সুস্বাদু”
– আল হাদিস

ধৈর্য বা সবর হচ্ছে অন্তর তাকদীরের প্রতি রাগান্বিত হয় না এবং জবানও কোনো অভিযোগ করে না ।
— ইমাম ইবনুল কাইয়িম (রঃ)

সুন্দর বিদায় হলো ক্ষতি না করে বিদায় নেয়া, সুন্দর ক্ষমা হলো বকা না দিয়ে ক্ষমা করা, সুন্দর ধৈর্য হলো অভিযোগ না রেখে ধৈর্য্ধারণ করা।
– ইমাম ইবনে তাইমিয়া

ধৈর্য, অধ্যাবসায় আর পরিশ্রম, এই তিনটি এক হলে সাফল্যকে আর থামানো যায় না”
– নেপোলিয়ন হিল

ধৈর্য নিয়ে ইসলামিক ক্যাপশন

পড়ুনঃ

সৌন্দর্য নিয়ে ইসলামিক বাণী, উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস ও কবিতা

সহনশীলতা নিয়ে উক্তি, বানী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কিছু কথা

ধৈর্য নিয়ে ইসলামিক ক্যাপশন

ধৈর্য নিয়ে ইসলামিক ক্যাপশন, ধৈর্য একটি মহৎ গুণ। এই মহৎ বিষয়টা প্রত্যেকের মধ্যেই থাকে না। এই মহৎ বিষয়টা যে ব্যক্তির উপর বা যে ব্যক্তি ধৈর্যশীল সে মানুষটা সত্যিই খুব সুন্দর। প্রত্যেকটা মানুষের প্রত্যেকটা বিষয়েই একটা বৈষম্য রয়েছে তার মধ্যে অন্যতম বৈষম্য হলো এই ধৈর্যের পরীক্ষা। এই ধৈর্য টাই হলো সফলতার অন্যতম একটি কারণ। যদি আপনি জীবনে সফল হতে চান তাহলে জীবনে ধৈর্য ধারন করা অনেক গুরুত্বপূর্ণ। আপনাদের জন্য আমাদের পোস্টের এই পর্যায়ে ধৈর্য নিয়ে ইসলামিক ক্যাপশন তুলে ধরা হোল।

তুমি এক লাফে ছোট থেকে বড় হতে পারবে না। এর জন্য তোমাকে সময় দিতে হবে, এবং অবশ্যই ধৈর্য ধরতে হবে।

ধৈর্যের এক মুহুর্ত মহা বিপর্যয় থেকে মুক্তি দিতে পারে।
অধৈর্য্যের এক মুহুর্ত পুরো জীবনকে নষ্ট করে দিতে পারে।

যে ব্যক্তি ধৈর্যধারণ করতে পারবে সে কখনো সফলতা থেকে বঞ্চিত হবে না হয়তোবা সফল হওয়ার জন্য তার একটু বেশি সময় লাগতে পারে। 

আমি যদি মানুষের জন্য কিছু করে থাকি, তবে সেটা সম্ভব হয়েছে আমার ধৈর্য ধরে চিন্তা করার ক্ষমতার কারণে।

ধৈর্য নিয়ে ইসলামিক বাণী 

ধৈর্য নিয়ে ইসলামিক বাণী

ধৈর্য নিয়ে ইসলামিক বাণী, ধৈর্য নিয়ে অনেক বিখ্যাত ব্যাক্তিগন বিখ্যাত মনস্বীগণ তারা বেশ কিছু বিখ্যাত বাণী এর প্রকাশ করে গিয়েছেন। আমাদের আজকের পোস্টে আমরা আপানদের জন্য ধৈর্য নিয়ে ইসলামিক বাণী আপনাদের জন্য নিয়ে এসেছি। আপনার আনেকেই ধৈর্য নিয়ে ইসলামিক বাণী খুঁজে থাকেন প্রকাশ করার জন্য তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে ধৈর্য নিয়ে ইসলামিক বাণী  তুলে ধরেছি। আপনারা আমাদের পোস্টটি থেকে ধৈর্য নিয়ে ইসলামিক বাণী সংগ্রহ করে নিতে পারেন।

যদি আমাকে একটি সমস্যা সমাধানের জন্য এক ঘন্টা বেঁধে দেয়া হয়, আমি ৫৫ মিনিট সমস্যাটা নিয়ে চিন্তা করি এবং বাকি ৫ মিনিট সমাধানটা নিয়ে চিন্তা করি
— অ্যালবার্ট আইনস্টাইন

আমি অসাধারণ ধৈর্যশীল, যদিও শেষ পর্যন্ত আমি আমার উপায়টা খুঁজে পাই ।
— মার্গারেট থ্যাচার

। ধৈর্য হারানো মানেই যুদ্ধে হেরে যাওয়া ।
— মহাত্মা গান্ধী

যদি আমি জনসাধারণের কোন সেবা করে থাকি, এটা আমার ধৈর্যশীল চিন্তার কারণেই হয়েছে ।
— আইজ্যাক নিউটন

আরও পড়ুনঃ

সম্মান নিয়ে ইসলামিক উক্তি, স্ট্যাটাস, বানী এবং ক্যাপশন

মেয়েদের নিয়ে ইসলামিক উক্তি, বানী, ক্যাপশন, কিছু কথা এবং স্ট্যাটাস

ধৈর্য নিয়ে ইসলামিক স্ট্যাটাস

ধৈর্য নিয়ে ইসলামিক স্ট্যাটাস, যদি ধৈর্য না ধরে খুব অল্প সময়ে আপনি সফলতা অর্জন করেন তাহলে সেটা দীর্ঘমেয়াদী স্থায়ী নাও হতে পারে। তাই প্রত্যেকটা কাজের দীর্ঘমেয়াদী স্থায়ী ফলাফল পেতে আপনাকে অবশ্যই ধৈর্যশীল হতে হবে। আপনি যদি ধৈর্য ধরে থাকেন হয়তো কিছু সময়ের জন্য আপনার অনেক কষ্ট হবে কিন্তু এর ফল হবে খুবই মিষ্টি। ধৈর্য নিয়ে আপনারা অনেকেই কিছু স্ট্যাটাস এর প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আমরা ধৈর্য নিয়ে ইসলামিক স্ট্যাটাস তুলে ধরেছি।

ধৈর্যের এক মুহুর্ত মহা বিপর্যয় থেকে মুক্তি দিতে পারে। অধৈর্য্যের এক মুহুর্ত পুরো জীবনকে নষ্ট করে দিতে পারে।

যখন ধৈর্য্যের কথা আসে তখন আমাদের পুরানো অভ্যাস পরিবর্তন করতে হবে না; আমরা আরও ভাল অভ্যাস তৈরি করতে পারি।

ধৈর্যশীল এবং কঠোর হন; কোনও এক দিন এই ব্যথা আপনার জন্য দরকারী হয় উঠবে।

সৃষ্টিকর্তার শ্রেষ্ঠ সেবা করা কখনো ধৈর্য হারাইনি কারণ তারা জানে নতুন চাঁদের পূর্ণিমা অবধি যেতে সময় লাগে। 

ধৈর্য নিয়ে ইসলামিক কবিতা

ধৈর্য নিয়ে ইসলামিক কবিতা, জীবনে কোন কিছু অর্জন করতে হলে অবশ্যই ধৈর্য ধরতে হয়। কেননা কোন কাজ আপনি নতুন শুরু করলে সে কাজে সাথে সাথেই সাফল্য আনতে পারবেন না। এর জন্য আপনার পরিশ্রম এবং ধৈর্য প্রয়োজন হবে। পরিশ্রম ছাড়া কোন কার্য সাফল্য আনতে পারবো না, তেমনি কোন কাজে আপনার ধৈর্য না থাকলে সে কাজও আপনি করতে পারবেন। আমাদের আজকের পোস্টে আমরা আপনাদের জন্য ধৈর্য নিয়ে ইসলামিক কবিতা নিয়ে আহজির হয়েছি আসা করি আপানদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্ট।

জীবনে আসুক শত বাঁধা
আসুক যতো ক্লান্তি,
প্রভুর প্রতি আস্থা রাখো
মন পাবে প্রশান্তি।

মনের মধ্যে যদি থাকে
হিংসা ক্রোধ ভাবনা,
তোমার জীবনে স্বস্তির বাণী
থাকবে যে অজানা।

কষ্ট করলে কেষ্ট মিলে
ধরো তুমি ধৈর্য,
সমস্যা গুলো শান্ত ভাবে
করে হবে কৃতকার্য ।

বাঁধা আসলে হাল ছেড়ো না
ধৈর্য ধরে লড়ো,
দুর্বল মুহূর্তে সাহস রাখ
শক্ত জীবন গড়ো।

মিথ্যা বলে দোষ দিয়ে
তোমাকে দেয় কষ্ট,
ভালো ব্যবহার করে তাকে
হবে তুমি পুষ্ট।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লেগেছে আমাদের আজকের পোস্টে আপনারা ধৈর্য নিয়ে কিছু কথা সম্পর্কে আপনারা জানতে পারবেন। আমাদের আজকের পোস্টে আপনারা ধৈর্য নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের কিছু নতুন পোস্ট দেখে নিতে পারেন। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top