ব্যর্থ প্রেম নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

ব্যর্থ প্রেম নিয়ে উক্তি

ব্যর্থ প্রেম নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপনারা সবাই ভালো আছেন আপনাদের জন্য আমাদের আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের আলোচনার মূল বিষয় ব্যর্থ প্রেম নিয়ে। আপনার অনেকেই আছেন যারা জীবনে কাউকে মন থএকে খুব ভালো বাস্তেন কিন্তু তাকে ধরে রাখতে পারেন নাই সেই প্রেম ভালোবাসাটি ব্যর্থ প্রেম। আমরা অনেকেই এই ব্যর্থ প্রেম নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা প্রকাশ করেত চাই। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা এগুলা সংগ্রহ করতে পারেন। Byrtho prem niye ukti 

প্রেম হচ্ছে একটা অনুভূতি। প্রেম সবার মধ্যেই একবার আসে জীবনের কোন একটা মুহূর্তে মানুষ প্রেমে পড়ে কারো না কারো এটাই বাস্তবতা। প্রেম মানুষের জীবনকে পাল্টে দিতে পারে। প্রেম আছে বলেই পৃথিবীটা এত বৈচিত্র্যময়। প্রেম বলতে বুঝায় একজন নারীর প্রতি একজন পুরুষের অথবা একজন পুরুষের প্রতি একজন নারীর আবেগ বহিঃপ্রকাশ করার মাধ্যম কেই প্রেম বলে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা ব্যর্থ প্রেম নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা  সম্পর্কে জানতে পারবেন তাই পুরো পোস্টটি পরুন।

ব্যর্থ প্রেম নিয়ে উক্তি

ব্যর্থ প্রেম নিয়ে উক্তি, প্রেমে ব্যর্থ হওয়া মানেই জীবন শেষ নয়, কারও জন্যই জীবন আটকে থাকেনা কখনও; কারণ শুধুমাত্র একজন ব্যক্তির উপস্থিতির উপর ভিত্তি করে আমাদের জীবন নির্ধারিত হয় না। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা “ব্যর্থ প্রেম” সম্পর্কিত কিছু  উক্তি আপনাদের মাঝে আজ আমরা তুলে ধরবো। আপনারা যারা প্রেমে ধোঁকা খেয়েছেন বা ব্যর্থ হয়েছেন তারা অনেকেই ব্যর্থ প্রেম নিয়ে উক্তি প্রকাশ করতে চান। তারা আমাদের পোস্টটি থেকে ব্যর্থ প্রেম নিয়ে উক্তি সংগ্রহ করে নিতএ পারেন।

আমরা নিজেকে যতটাই পূর্ণবয়স্ক দেখানোর চেষ্টা করি না কেন প্রেমে ব্যর্থ হলে আমরা সবাই বাচ্চাই

প্রেম আমাদের ব্যর্থ তো তখনই হয়, যখন আমরা একে অপরকে ভালবাসতে ব্যর্থ হয়ে পড়ি।

প্রেম বাজিয়ে রাখতে অন্যকে কখনোই খুশি রাখতে গিয়ে নিজের মান সম্মান পরিত্যাগ করিও না।

প্রেমে আনন্দ থাকে স্বল্পক্ষণ কিন্তু বেদনা থাকে সারাটি জীবন।

ব্যর্থ প্রেম নিয়ে ক্যাপশন 

পড়ুনঃ

প্রেম নিয়ে ইসলামিক উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বানী এবং কবিতা

নতুন প্রেমে পড়া নিয়ে উক্তি, বানী, স্ট্যাটাস, কবিতা এবং ক্যাপশন

ব্যর্থ প্রেম নিয়ে ক্যাপশন

ব্যর্থ প্রেম নিয়ে ক্যাপশন, প্রেম হচ্ছে পুরোটাই আবেগের বিষয়। আর আমরা জানি মানুষ আবেগ দ্বারা নিয়ন্ত্রিত। আবেগ দ্বারা অনুপ্রাণিত হয়ে মানুষ প্রেম করে। কিন্তু যখন সে প্রেমে ব্যর্থ হয় তখন তার মধ্যে কষ্টের ছায়া নেমে আসে। কিছু কষ্ট আসলে ভুলে যাওয়া সম্ভব না।কিছু মানুষ মনের মধ্যে নীরবে বসবাস করে। তাদেরকে মন থেকে মুছে ফেলা সম্ভব নয়। আমরা অনেকেই এই ব্যর্থ প্রেম নিয়ে নিজের মনের ভাব প্রকাশ করার জন্য অনেক সময় ক্যাপশন এর প্রকাশ করতে চাই। তারা আমদের পোস্টটি থেকে ব্যর্থ প্রেম নিয়ে ক্যাপশন সংগ্রহ করে নিতে পারবেন।

ব্যর্থ প্ৰেম! কি অদ্ভুত না দুটো শব্দ এতেই সবাই আবার হয়ে বসে আছে জব্দ। প্রেম কি কখনো ব্যর্থ হতে পারে? ভালোবাসা কোনো খেলা নয়, তার না আছে জয়, না আছে কোনো পরাজয়।

কত ব্যর্থ প্রেমের গল্প, সাফল্যের খোঁজে আজ দাঁড়িয়ে আছে সমাপ্তির কিনারায়। কত ব্যৰ্থ লেখক, আজ কলম ছেড়ে অন্ধকার এক নির্জনতার ভিড়ে হারায়।

ব্যর্থ প্রেমের দিব্যি, আমি লেখক হতে চাইনি, আমি শুধুই ভালোবাসা চেয়েছিলাম, যা কোনোদিনও পাইনি।

ব্যর্থ প্রেম নিয়ে বাণী 

ব্যর্থ প্রেম নিয়ে বাণী

ব্যর্থ প্রেম নিয়ে বাণী, প্রেম একটা স্বর্গীয় অনুভূতি। প্রেম আছে বলেই পৃথিবী এত বৈচিত্রময়। জীবনের কোন না কোন ক্ষেত্রে প্রতিটা মানুষই প্রেমে পড়ে এটাই বাস্তবতা। প্রেমে ব্যর্থ হওয়া মানে এই নয় যে জীবন এখানেই শেষ, কারো জন্য কারো জীবন কখনো থেমে থাকে না। কারণ শুধুমাত্র একজন ব্যক্তির উপস্থিতির উপর ভিত্তি করে আমাদের জীবন নির্ধারিত হয় না। ব্যর্থ হয় অনেকেই এই প্রেম নিয়ে অনেক বিখ্যাত মনস্বী গন এই প্রেমের কাছে হেরে গেছে তারাউ আমাদের হুমায়ুন ফরিদি স্যার প্রেমে ব্যর্থ। এরকম অনেক বিখ্যাত ব্যাক্তিগন তারা অনেকেই প্রেমে ব্যর্থ। তাদের জন্য আমাদের আজকে রপস্ততের এই পর্যায়ে ব্যর্থ প্রেম নিয়ে কিছু বাণী তুলে ধরা হোলও।

ব্যর্থ প্রেমের পরও থাকে একজনের বুকবাধা আশা, আর অন্যজনের সারা শরীর জুড়ে অহংকার।

ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশি আনন্দ।

সে চলে যাওয়ার সময় আমার এক টুকরো হৃদয় নিয়ে চলে গেছে। লোকে বলে আমার প্রেম নাকি ব্যর্থ তবে আমি বলি সে ব্যর্থ।

আরও পড়ুনঃ

সংসারে অশান্তি নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, কবিতা এবং ক্যাপশন

কষ্টের গভীরতা নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, কবিতা এবং ক্যাপশন

ব্যর্থ প্রেম নিয়ে স্ট্যাটাস

ব্যর্থ প্রেম নিয়ে স্ট্যাটাস, আজকাল এই যান্ত্রিক শহরে ব্যর্থ প্রেমিক, প্রেমিকাদের আনাগোনা বেড়েই চলেছে, বেড়ে চলেছে তাদের অভিমান এবং অভিযোগ। তবে এই অভিযোগ ভালোবাসা কিংবা না পাওয়ার জন্য নয়; এই অভিযোগ প্রেম নিয়ে খেলা করার। প্রয়োজন ফুরিয়ে গেলে প্রেমিক প্রেমিকার অনুভূতিগুলো কেন খেলনার মত ছুড়ে ফেলে দেওয়া হয়। এই শহরে সব কিছুর বিচার হলেও, প্রেম আর মন নিয়ে খেলা করার বিচার হয় না। অনেকেই এই ব্যর্থ প্রেম নিয়ে স্ট্যাটাস এর প্রকাশ করতে চায়। তাদের জন্য আমাদের এই পর্যায়ে স্ট্যাটাস তুলে ধরা হোলও।

প্রেম কখনো আঘাত করে না তবে প্রেমিকা বা প্রেমিক যদি ভুল লোক হয় তবে আঘাত পেতে হয়।

আমরা নিজেদের যতটাই পূর্ণবয়স্ক দেখানোর চেষ্টা করি না কেন, প্রেম ব্যর্থ হওয়ার পর আমরা সবাই বাচ্চা হয়ে যাই।

কাউকে প্রচণ্ড ভাবে ভালোবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।

ব্যর্থ প্রেম নিয়ে কবিতা

ব্যর্থ প্রেম নিয়ে কবিতা, জীবনে অনেকেই আছেন যারা ব্যর্থ তাদের প্রেম নিয়ে তারা অনেকেই ব্যর্থ হয়েছেন। আপনারা অনেকেই জানেন প্রেম করে অনেকেই অনেক বিখ্যাত ব্যাক্তি কবি গন তারাউ অনেকেই ব্যর্থ হয়েছে এই প্রেমে। আর তারা ব্যর্থ প্রেম নিয়ে অনেকেই বিখ্যাত কিছু কবিতা প্রকাশ করে গিয়েচেন। আপনারা অনেকেই ব্যর্থ প্রেম নিয়ে কবিতার প্রকাশ করতে চান। তারা আমাদের আজকের পোস্টটি থেকে ব্যর্থ প্রেম নিয়ে কবিতার সংগ্রহ করে নিতে পারেন।

আমি কেবল তোমাতে হয়েছি হারা,
দুপুর গুলো আবেগ পাতায় মোড়া ৷
এপথ ভুলে তুমি গেছো ফিরে,
বিকেলে যত অভিমান ধরে ঘিরে ৷
আমি আজো তোমায় বুকে নিয়ে,
রাত গুলোকে দিয়েছো নোনাজলে ধুয়ে ৷

আজও রোজ রাতে বৃষ্টি হয়ে কষ্ট আমার ঝরে,
তুমি ফিরবে বলে দাঁড়িয়ে থাকি বৃষ্টি ভেজা রাতে।
অনুভবের সাত রঙে আজও তোমায় আঁকি,
বুকের মাঝে তোমায় আমি বৃথাই আগলে রাখি।।

কিছুতেই তুই বুঝলি না,
অবশেষে আমি ও তাই চুপ করে রইলাম,
জানি তুই আর বুঝবি না,
আগের মতো হয়ে ফিরবি না,
সময়টা যে পাল্টে গেছে,
নতুনের কাছে পুরোনো ভালোবাসা যে ব্যর্থ হয়ে গেছে,
তাই আর অন্ধমায়ার বাহির বাঁধনে জড়িয়ে থাকতে চাইলাম না।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা ব্যর্থ প্রেম নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। আমরা আমাদের পোস্টটি তে চেষ্টা করেছি ব্যর্থ প্রেম নিয়ে সম্পূর্ণ আরতিলে মনের মাদুরজ দিয়ে ফুটিয়ে তুলার। আমাদের আরও কিছু পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের কিছু নতুন পোস্ট দেখে নিতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top