তৃষ্ণা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

তৃষ্ণা নিয়ে উক্তি

তৃষ্ণা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপানরা সবাই অনেক ভালো আছেন আপনাদএর জন্য আমাদের আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের আজকের পোস্ট তৃষ্ণা নিয়ে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা তৃষ্ণা সম্পর্কে কিছু উক্তি , বাণী , ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। বর্তমান সময়ে মানুষ তাদের ভিবিন্ন ধরনের মনোভাব প্রকাশ করে থাকে। তাই আমাদের আজকের পোস্টের মূল আলোচনার বিষয় তৃষ্ণা নিয়ে আসা করি ভালো লাগবে আপনাদের আমাদের পুরো পোস্টটি পড়বেন। Trishan niye ukti 

তৃষ্ণা নিয়ে উক্তি

তৃষ্ণা নিয়ে উক্তি, প্রচুর এই ঘরমে আমরা প্রাই নাজেহাল মাথার উপর সূর্যের তাপদাহ ক্লান্ত দুপুরে রোদের মতো হেতে চলছি গরমের এই কারণে তৃষ্ণায় মাতয়ারা এক পথিক আমি। রোদের তাপে বর্তমানে আমাদের অবস্থা খারপ আমরা যারা বাসার বাইরে আছি তারা এই গরমে তৃষ্ণারথ। সেই তৃষ্ণা নিয়ে অনেকেই নিজেদের মনোভাব প্রকাশ করার জন্য উক্তি খুঁজে থাকে প্রকাশ করার জন্য। তাই তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে তাদের জন্য তৃষ্ণা নিয়ে উক্তি তুলে ধরা হোলও।

জ্ঞানের আকাঙ্ক্ষা, অর্থের তৃষ্ণার মতো, তা অর্জনের সাথে সাথে বাড়তে থাকে।” – লরেন্স স্টার্ন

জ্ঞানই একমাত্র জল যা পান করলে তৃষ্ণার্ত হয়।” – মেহমেত মুরাত ইলদান

সঙ্গীত আমাদের মনকে শিথিল করে, ঠিক যেমন জল আমাদের তৃষ্ণা মেটায়।” – জন জোক্লেবস বাসি

তৃষ্ণা নিয়ে বাণী 

পড়ুনঃ

চোখের সৌন্দর্য নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

অসমাপ্ত ভালোবাসা নিয়ে উক্তি, বাণী, ছন্দ, ক্যাপশন এবং স্ট্যাটাস

তৃষ্ণা নিয়ে বাণী

তৃষ্ণা নিয়ে বাণী, তৃষ্ণা নিয়ে অনেক বিখ্যাত ব্যাক্তিগন তাদের বেশ কিছু মতামত এর প্রকাশ করে গিয়েছেন। তৃষ্ণা মানুষের চাহিদা মিটানো কে বুজিয়ে থাকে মানুষের এক এক জনের তৃষ্ণা এক এক ধরনের হয়ে থাকে। আর এই তৃষ্ণা নিয়ে অনেক বিখ্যাত ব্যাক্তিগন তাদের বেশ কিছু মতামত এর প্রকাশ করে গিয়ে ছেন। আপনারা অনেকেই তৃষ্ণা নিয়ে বিখ্যাত ব্যাক্তিদের বলা বাণী খুঁজে থাকেন তারা আমদের পোস্টটি থেকে তৃষ্ণা নিয়ে বাণী গুলো সংগ্রহ করে নিতে পারবেন। আসা করি আপানদের অনেক ভালো লাগবে।

এই পৃথিবীর কোনো শক্তিই মানুষের মর্যাদার তৃষ্ণা মেটাতে পারবে না।” – নেলসন ম্যান্ডেলা

সত্য হৃদয়কে উত্তোলন করে, যেমন জল তৃষ্ণাকে সতেজ করে।” – রুমি

প্রতিটি আত্মার মধ্যে সুখ এবং অর্থের তৃষ্ণা রয়েছে।” – টমাস অ্যাকুইনাস

তৃষ্ণা নিয়ে ক্যাপশন 

তৃষ্ণা নিয়ে ক্যাপশন

তৃষ্ণা নিয়ে ক্যাপশন, তৃষ্ণা হল তরল খাবারের আকাঙ্ক্ষার সাথে যুক্ত মুখ ও গলায় শুষ্কতার একটি অনুভূতি। আমাদের তৃষ্ণা মেটাতে জল হল সবচেয়ে উপকারি। শরীরের অভ্যন্তরীণ তাপমাত্রার ভারসাম্য বজায় রাখা এবং কোষগুলিকে জীবিত রাখার মতো অনেকগুলি প্রয়োজনীয় কাজ সম্পাদন করতে আমাদের শরীরে প্রচুর জলের প্রয়োজন। গরমের এই সময়ে আমরা বেশির ভাগ সময় তৃষ্ণা কাতর হয়ে যাই তাই আমাদের প্রচুর তরল পানিয় খাওয়া উচিৎ। অনেকেই তৃষ্ণা নিয়ে ক্যাপশন প্রকাশ করতে চায় তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আমরা তৃষ্ণা নিয়ে ক্যাপশন তুলে ধরছি।

এক জনমের তৃষ্ণা আমার- আগুন হয়ে জ্বলে, তৃষ্ণা কাতর চোখের মণি- ভিজে উঠে জলে!
তৃষ্ণাবন্দী হাতের মুঠোয় হারায় তোমার মুখ, শূন্য হাতে চেয়ে থাকে পোড়া দুটি চোখ!

আয় আয় কে যাবি, আয় কে মন হারাবি এক মুঠো রোদ ধরতে।
যেখানে পাহাড় রোজ সাগরে স্নান করে মরুর বুকে নদী তৃষ্ণা মেটাতে।

চক্ষে আমার তৃষ্ণা, ওগো তৃষ্ণা আমার বক্ষ জুড়ে।
আমি বৃষ্টিবিহীন বৈশাখী দিন, সন্তাপে প্রাণ যায় যে পুড়ে।

পড়ুনঃ

দায়িত্ব নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

দুশ্চিন্তা নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

তৃষ্ণা নিয়ে স্ট্যাটাস

তৃষ্ণা নিয়ে স্ট্যাটাস, আমরা যদি অতিরিক্ত তৃষ্ণার্ত হই, তবে আমাদের শরীর ডিহাইড্রেটেড হয়ে যায়। এবং এটি মাথাব্যথা, ক্লান্তি, মাথা ঘোরা এবং আরও অনেক কিছুর মতো ডিহাইড্রেশনের লক্ষণ সৃষ্টি করতে পারে । ডিহাইড্রেশন হিটস্ট্রোকের মতো প্রাণঘাতী অসুস্থতায় অবদান রাখতে পারে। তাই আপনাদের জন্য আমাদের পোস্টের ইএ পর্যায়ে আপনাদের সচেতন মূলক কিছু স্ট্যাটাস সবার মাধ্যমে পৌছাতে পারেন এই স্ট্যাটাস এর মাধ্যমে। আসা করি আপনাদের অনেক ভালো লাগবে।

শুকনো ঠোঁট, অসার আঙ্গুল, তৃষ্ণা আমার বুক জুড়ে,
বিষ ঢেলেছে কেউ রোদের আলোয় রক্ত মাংস যায় পুড়ে।

কখনো রাস্তায় ক্লান্ত পথিক দেখলে তাকে জল পান করাও, পথিকেরা যে পথ চলতে চলতে তৃষ্ণার্ত হয়ে পড়ে। তোমার পান করানো জল তাদেরকে পথ চলার শক্তি জোগাবে।

বুকে প্রেমের অসীম তৃষ্ণা নিয়ে এসেছি তোমার কাছে, বারিধারার মত ভিজিয়ে দাও এই মনের প্রতি কোণ, আমার মনের তৃষ্ণা যে তোমার ভালোবাসা পেতে ব্যগ্র হয়ে আছে।

তৃষ্ণা নিয়ে কবিতা

তৃষ্ণা নিয়ে কবিতা, রৌদ্রদগ্ধ দুপুরে ছায়াহীন পথে হেঁটে চলা পথিকের মত, বড়ো তৃষ্ণার্ত আমি ; তৃষ্ণার্ত এ হৃদয় আমার চায় একটু ভালবাসার তরল ছোঁয়া । তুমি যদি সে তরলে সিক্ত করতে মোর উষ্ণ হৃদয় , তবে আমি তোমার জন্যে এই নিঝুম রাত্রি ভেঙ্গে এনে দিতাম শেষ বিকেলের হাওয়া, সে হাওয়ায় মিশিয়ে নিতাম আমরা দুজন; দুজনার সব চাওয়া-পাওয়া। অনেকেই প্রেমিকার জন্য তৃষ্ণা আর তারা অনেকেই এই তৃষ্ণা নিয়ে কবিতার প্রকাশ করতে চায় তাদের জন্য কিছু কবিতা তুলে ধরা হোলও।

হে আমার তৃষ্ণার্ত প্রেম।
বার বার করো না অভিনয়।
সেই অভিনয় দেখে।
মনে জাগে গভীর ভয়।

কোনো প্রাপ্তিই পূর্ণ প্রাপ্তি নয়
কোনো প্রাপ্তির দেয় না পূর্ণ তৃপ্তি
সব প্রাপ্তি ও তৃপ্তি লালন করে
গোপনে গহীনে তৃষ্ণা তৃষ্ণা তৃষ্ণা।

বারেবারে মন চায় দেই ঝিলেতে ঝাঁপ
কুল কাজ ফেলে দিয়ে দেই বিলেতে লাফ।
ডুবুরী হয়ে ডুবাতে থাকি ঐ পয়োধরে
তেষ্টা যত মিটুক আজ পড়ুক ঝরে
পাইপ যোগে নদীর জল শুষিয়া ফেলি
সমস্ত পয়োধরটাকে গো গ্রাসে গিলি
ঝর্ণারে আজ তুলে আনি মুখেতে পুড়ি
রহমতের ঐ বারি ধারা গলেতে ছুড়ি
এন্টার্কটিকার শিলা আনি যে কুড়ে
তেষ্টা মিটে না কেন দেখি গলেতে পুড়ে।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা তৃষ্ণা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন। পোস্ট সম্পর্কে কোন মতামত জানানোর থাকলে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আসা করি সেই সকল সমস্যা আমারা সমাধান করার চেষ্টা করবো। সাথে থাকার জন্য ধন্যবাদ।।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top