পাথর নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং কবিতা

পাথর নিয়ে উক্তি

পাথর নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং কবিতা। পাথর প্রকৃতির সবচেয়ে আশ্চর্যজনক সৃষ্টিগুলির মধ্যে একটি। আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আমরা আপনাদের জন্য পাথর নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং কবিতা তুলে ধরেছি। বর্তমান সময়ে বেশির ভাগ মানুষ নিজেদের মনোভাব প্রকাশ করতে চায়। তাদের জন্য আমদের আজকের পোস্টের এই পর্যায়ে তাদের জন্য পাথর নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং কবিতা তুলে ধরা হোলও। আপনারা অনেকেই পাথর সম্পরেক অনেকেই অনেক কিছু জানতে চায়। আর তারা অনেকেই পাথর নিয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকে তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে পাথর নিয়ে কিছু কথা তুলে ধরেছি। Pathor niye ukti 

পাথর নিয়ে উক্তি

পাথর নিয়ে উক্তি, পাথর দিয়ে আমদের দেশে অনেক ধরনের কাজ হয়। আবার অনেকেই এই পাথর দিয়ে অনন্য কারও সাথে মনের সাথে মিল দিয়ে কিছু কথাউ বলে থাকে। অনেকেই পাথর দেখে বলে পাথর এর মতো মন এমন কিছু। আবার অনেকেই পাথর নিয়ে কিছু উক্তি প্রকাশ করতে চায়। তাদের জন্য আমদের আজকের পোস্টের এই পর্যায়ে তাদের জন্য উক্তি তুলে ধরা হোলও। আপনারা যারা পাথর নিয়ে কিছু বিখ্যাত ব্যাক্তিদের বলা উক্তি খুঁজছেন তারা আমাদের পোস্টটি থেক এসংরহ করে নিতে পারেন।

আমি সৌন্দর্যে বিশ্বাসী। আমি পাথর এবং জল, বাতাস এবং মাটি, মানুষ এবং তাদের ভবিষ্যত ও ভাগ্যকে বিশ্বাস করি।

জীবনে কখনও আত্ম অহংকার করোনা। কারণ পাথর যখন জলে পড়ে তখন সে নিজের ওজনের জন্যই ডুবে যায়।

ভারসাম্যপূর্ণ সাফল্যের ভিত্তি প্রস্তর হল সততা, চরিত্র, সততা, বিশ্বাস, ভালবাসা এবং আনুগত্য।

পাথর নিয়ে স্ট্যাটাস 

পড়ুনঃ

সমাপ্তি নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন এবং সমাপ্তি নিয়ে স্ট্যাটাস

গভীর রাতের কষ্টের স্ট্যাটাস, উক্তি, বাণী, ক্যাপশন এবং কবিতা

পাথর নিয়ে স্ট্যাটাস

পাথর নিয়ে স্ট্যাটাস, পাথরের অসীম ক্ষমতা আছে, রাস্তার মাঝে পড়ে থাকা ছোটো একটি পাথরও অনেক সময় বড় দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়, অন্যদিকে আবার এই পাথর একে একে যুক্ত করে আমাদের বাসের যোগ্য অট্টালিকা তৈরি করে নেওয়া যায়। এই পাথর নিয়ে অনেকেই নানা ধরনের স্ট্যাটাস প্রধান করে থাকে। তাই তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে তাদের জন্য পাথর নিয়ে কিছু স্ট্যাটাস তুলে ধরা হোলও। আসা করি আপনাদের অনেক ভালো লাগবে।

কারো মন নিয়ে খেলা করার চেয়ে আমি নিজেকে পাথর দিয়ে আঘাত করা বেশি পছন্দ করবো।

পাথর ভঙ্গুর হয়, কেউ চাইলেই তা ভাঙতে পারে, হয়তো ভাঙার জন্য লোহার সাহায্য নিতে হবে, তুমি একা তা ভেঙে দিতে পারবে না।

আমি এক পাথরকে ভালোবেসেছিলাম, যে আমার অনুভূতিগুলো কখনোই বুঝতে পারে নি, তাই আজ আমিও পাথরে পরিণত হয়েছি, এখন নিজের মধ্যে আর কোনো অনুভূতিই অনুভব হয় না।

পাথর নিয়ে ক্যাপশন 

পাথর নিয়ে ক্যাপশন

পাথর নিয়ে ক্যাপশন, একটি চেনা পাথর পড়ে আছে, পরনে তার অসংখ্য মৌমাছি, ভিতরে মৌ-কী জানি কার কাছে, ভালোবাসার অমল মালাগাছি? একটি চেনা পাথর পড়ে আছে পাথর, ওকে নাম দিয়েছি, ওরা ভয় ক’রে তার শক্তি। আগাগোড়াই ঝর্না বলে ডাক দিলে প্রাণ বাঁচে। পাথর নইয়ে অনেকেই নিজেদের নিয়ে বন্ধুদের নিয়ে এবং প্রিয় মানুষকে নিয়ে অনেকেই ক্যাপশন প্রকাশ করে থাকে। তাদের জন্য আমাদের আজকের পোস্ট। আপনারা যারা পাথর নিয়ে ক্যাপশন খুঁজা খুঁজি করছেন তারা আমাদের পোস্টটি থেকে পাথর নিয়ে ক্যাপশন সংগ্রহ করে নিতে পারেন।

মানুষের চলার পথে অসংখ্য পাথর পড়বে এতে তোমার চলার পথ যেনো না থামে, বরং পাথরগুলো কুড়িয়ে তৈরী কারো সাফল্যের সিঁড়ি।

যে তোমার খেয়াল রাখে তাকে কখনো অবহেলা করো না, একদিন দেখবে পাথর খুঁজতে গিয়ে হীরা হারিয়ে ফেলেছো।

আমার এই পাথরে পরিণতি হওয়া মনে হয়তো আর কখনো ফুল ফুটবে না, তবুও তুমি যদি পারো ফিরে এসো, তোমার ছোঁয়ায় হয়তো এই পাথর গলে যেতে পারে।

দেখুনঃ

মানুষের রূপ নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, কবিতা, এবং ক্যাপশন

কষ্টের গভীরতা নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, কবিতা এবং ক্যাপশন

পাথর নিয়ে বাণী

পাথর নিয়ে বাণী, বহুদিন ধরে ধীরে ধীরে অজান্তে সবার অলক্ষ্যে, বুকের ভিতর কষ্টের পাথর জমেছে শ্যাওলা ধরা পিচ্ছিল পাথর সেথায় না পারে কেউ দাঁড়াতে আর না পারি ধরে রাখতে। ভাবলাম কান্নার বর্ষায় ধুয়ে দেব গলাব সেই পাথর পোড়া চোখেও জাহান্নামের অনল অশ্রুধারা বের হতে না হতেই বাষ্প হয়ে উড়ে যায় দূর বহু দূরে নিঃসীমে। পাথর নিয়ে অনেক বিখ্যাত ব্যাক্তি তাদের বেশ কিছু বাণী প্রকাশ করে গিয়েছেন। আপনারা অনেকেই পাথর নিয় এবিখাত ব্যাক্তিদের বলা বাণী খুজেন। তারা আমাদের পোস্টটি থেকে বাণী সংগ্রহ করে নিতে পারবেন।

পাথরের ক্ষমতা সীমাহীন, রাস্তায় পড়ে থাকা ছোট পাথর অনেক সময় বড় দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়, আবার ছোট ছোট পাথর জুড়েই বসবাসের যোগ্য বাড়ি বানানো যায়।

পাথর গুলি শিলা থেকে উদ্ভূত হয়, যা পৃথিবীর ভূত্বক গঠন করে এবং এর কোন নির্দিষ্ট আকৃতি বা রাসায়নিক সংমিশ্রণ নেই তবে এটি দুই বা ততোধিক খনিজ পদার্থের মিশ্রণ।

প্রাচীন যুগে মানুষ পাথর দিয়েই অস্ত্র তৈরি করতো যা আত্মরক্ষায় তাদের কাজে আসতো।

পাথর নিয়ে কবিতা

পাথর নিয়ে কবিতা , পাথর নিয়ে আমরা অনেকেই নিজেদের মনের ভাব প্রকাশ করার জন্য কবিতা একটি পূর্ব পরিচিত। পাথর গুলি শিলা থেকে উদ্ভূত হয়, যা পৃথিবীর ভূত্বক গঠন করে এবং এর কোন নির্দিষ্ট আকৃতি বা রাসায়নিক সংমিশ্রণ নেই তবে এটি দুই বা ততোধিক খনিজ পদার্থের মিশ্রণ। যা আমরা নতুন প্রযুক্তি বিকাশে যেমন বিল্ডিং তৈরির উপাদান, প্রসাধনী, গাড়ি, রাস্তা এবং যন্ত্রপাতি নির্মাণের ক্ষেত্রে ব্যবহার করে থাকি। আর এই পাথর নিয়ে আমারা অনেকেই কবিতার প্রকাশ করতে চায়। তাদের জন্য আমদের আজকের পোস্টের এই পর্যায়ে কবিতা তুলে ধরা হোলও।

আমার পথে পথে পাথর ছড়ানো।
তাই তো তোমার বাণী বাজে ঝর্না-ঝরানো ॥
আমার বাঁশি তোমার হাতে ফুটোর পরে ফুটো তাতে-
তাই শুনি সুর এমন মধুর পরান-ভরানো ॥

আমাদের যত জানা ইতিহাস সেতো শেখা,
রুপালি পর্দায় আলোর মায়ায়,
ভুলে যাওয়া হিংসার ছায়ায়,
আড়ালে হেসে যায় যুদ্ধের দেবতা,
ধ্বংসের সুর তোলে আবারো,
পৃথিবীর বুকে আবাস গড়ে,
নতুন কোনো পাথর বাগান,
তোমাদের পাথর বাগানের সবুজ ঘাসে,
মিশে থাকে কত যুগের নষ্ট গল্প।

রাস্তায় পড়ে থাকা পাথরের মূল্য,
কে খুঁজবে বলো লাথি মেরে-মেরে,
সেও কাদঁতে জানে অশ্রু ঝরায় নীরবে,
কুড়িয়ে নাও তাকে হিরা পাথরের মত- সেও সমতুল্য।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমাদের আজকের পোস্টটি পড়ে আপনাদের অনেক ভালো লেগেছে আসা করি । আমাদের আজকের পোস্টটি থেকে আপনার পাথর নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং কবিতা  সংগ্রহ করে নিতে পারেন। আমাদের আরও কিছু রিলেটেড পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন। পোস্ট সম্পর্কে কোন মতামত জানানোর থাকলে কমেন্টে জানাতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

অফিস নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, বাণী এবং ছন্দ


প্রিয় মানুষের মৃত্যু নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

কটুক্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং ছন্দ

ব্যায়াম ও শরীরচর্চা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

প্রজাপতি নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা

প্রথম দেখা নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস, বাণী এবং কবিতা

প্রার্থনা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

তারুণ্য নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top