কটুক্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং ছন্দ

কটুক্তি নিয়ে উক্তি

কটুক্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং ছন্দ। প্রয় শুধু আসা করি আপনারা সবাই অনেক ভালো আছেন আমাদের আজকের পোস্টটি শুরু করছি কটূক্তি নিয়ে। কটুক্তি হলো পরনিন্দা, অর্থাৎ কারও পেছনে তাকে নিয়ে সমালোচনা করা। কটুক্তি করা কারও কারও কাছে এক ধরনের অভ্যাসের মত, এই অভ্যাস মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য নষ্ট করে দেয়। কটুক্তি শুদু অন্নের জীবন নষ্ট করে না সাথে নিজের জিবন নষ্ট করে। অনেকেই এই কটুক্তি নিয়ে নিজের মনোভাব প্রকাশ করতে চায়। কারন অনেকেই আছেন যারা আপনার নামে অন্নের কাছে খারাপ কোন মন্তব্য করে মিথ্যা কঠা বলে। তাদের নিয়ে কিছু কটুক্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং ছন্দ প্রকাশ করতে চান তাদের জন্য আমদের আজকের আলোচনা। আসা করি আমাদের আজকের পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। Kutukti niye ukti

কটুক্তি নিয়ে উক্তি

কটুক্তি নিয়ে উক্তি, কটুক্তি হলো এক ধরনের অপমান যার দ্বারা কোন ব্যক্তিকে খুব সহজেই আঘাত করা যায়। কটূক্তি বলতে কোন ব্যক্তিকে কুরুচিপূর্ণ মন্তব্য করাকে বোঝায়। যারা কটূক্তি করে তারা সমাজে নিন্দুক নামে পরিচিত।  আর এই সব মানুষদের নিয়ে আমরা অনেক সময় আমাদের নিজেদের মনোভাব আর কটুক্তি নিয়ে কিছু বলতে চায়। আর এই জন্য অনেকেই বিখ্যাত ব্যাক্তিদের বলা কটুক্তি নিয়ে উক্তি খুঁজে থাকে অনেকেই। তাদের জন্য আমদের আজকের পোস্টের এই পর্যায়ে কটুক্তি নিয়ে উক্তি তুলে ধরা হোলও।

তোমার তীব্র অপানই হতে পারে কারোর আনন্দে ঘেরা মুহুর্ত।

— কারেন ক্রোকেট

নিজের দ্বারা অপমানিত বোধ করা হলো হৃদয়ে সূচ দ্বারা আঘাত পাওয়ার মতো।

— ফিয়োডর দস্তভেস্কি

কেউ অপমান করলে রাগ করবেন না, কারণ রাগ করলে নিজেরই ক্ষতি হয় বেশী ।

— হাবিবুর রাহমান সোহেল

কটুক্তি নিয়ে স্ট্যাটাস 

আরও দেখুনঃ 

মানসিক চাপ নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা এবং ক্যাপশন

বাইক নিয়ে কষ্টের স্ট্যাটাস, উক্তি, ছন্দ, কিছু কথা এবং ক্যাপশন

কটুক্তি নিয়ে স্ট্যাটাস

কটুক্তি নিয়ে স্ট্যাটাস, আমাদের সমাজে অনেক নিন্দুক মানুষ রয়েছে যারা প্রতিটি ভালো কাজের পেছনে কুরুচিপূর্ণ মন্তব্য প্রকাশ করে থাকে।কটূক্তি কোন মানুষের মনুষ্যত্ব কে ধ্বংস করে না বরং যে কটূক্তি করে সে নিজেও অবনতির দিকে এগিয়ে যায়। তাই আমাদের সকলের উচিৎ কটূক্তি বর্জন করা। তাই আপনারা যারা কটুক্তি এর খারাপ দিন সম্পর্কে আজদের জন্য লিখছেন স্ট্যাটাস প্রকাশ করছেন তাদের জন্য কটুক্তি নিয়ে ভালো কিছু স্ট্যাটাস প্রকাশ করুন যাতে তারা ভালো দিকে চলে আসে।

কাউকে পছন্দ না করা ঠিক আছে, তবে কখনও কাউকে সবার সামনে অপমান করার চেষ্টায় কটূক্তি করা ঠিক নয়।

জীবনের সবচেয়ে বড় অপমান তখনই হয়, যখন তুমি কোনো বিষয়ে সম্মান অর্জনের উদ্দেশ্যে সারাজীবন চেষ্টা করে যাও আর শেষে গিয়ে তা পাও না বরং বহু মানুষের থেকে কটূক্তি শুনতে হয়।

একজন ব্যক্তির হৃদয়ে খুব সহজে কষ্ট দিতে হলে কটুক্তির মাধ্যমেই তা দেওয়া যায়।

কটুক্তি নিয়ে বাণী 

কটুক্তি নিয়ে ক্যাপশন

কটুক্তি নিয়ে ক্যাপশন, সমাজে বিভিন্ন ধরনের মানুষ বসবাস করে। যারা শুধু নামেই মানুষ বরং কাজের দিক থেকে মানুষ না, তারা বিভিন্ন সময়ে বিভিন্ন কাজ করে থাকেন। সমাজের হীন ধরনের মানুষ দেখে থাকলে তারা তাদের কে নিয়ে কটুক্তি করতে শুরু করে। আপনার আশেপাশে যদি কোন বড় মানুষ কাউকে দেখে কটুক্তি করতে শুরু করে অথবা বন্ধুরা বন্ধুদের কটুক্তি করতে শুরু করে। তাদের বুজানোর জন্য আমরা অনেকেই কটুক্তি নিয়ে ক্যাপশন প্রকাশ করে থাকি। আর তাদের জন্য কটুক্তি নিয়ে ক্যাপশন  তুলে ধরা হোলও আসা করি ভালো লাগবে আপনাদের।

কটূক্তি তখনই কটূক্তি হয় যখন তুমি একে কটূক্তি হিসাবে গ্রহণ করবে, এর চাইতে কটূক্তির পরিপ্রেক্ষিতে যদি নিজের ভুল শুধরে নিতে ভালো দিক বের করে আনা যায় তবে সেটা আর কটূক্তি বলে মনে হয় না।

কটূক্তি বেশিরভাগ ক্ষেত্রে তিক্ততা ছড়ায়, তাই নিজেও যতটা সম্ভব কারও প্রতি কটূক্তি না করা এবং যারা সুযোগে কটূক্তি করতে সর্বদা প্রস্তুত থাকে তাদের থেকে দূরে থাকা উচিত।

আমি কখনো কাউকে নিয়ে কটূক্তি করতে যাই না, কারণ আমার কাছে করার মত আরো অনেক ভালো কাজ আছে, এসব নিয়ে সময় নষ্ট করার কোনো উদ্দেশ্য নেই।

দেখুনঃ

মানুষের রূপ নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, কবিতা, এবং ক্যাপশন

কষ্টের গভীরতা নিয়ে উক্তি,বানী, স্ট্যাটাস, কবিতা এবং ক্যাপশন

কটুক্তি নিয়ে বাণী

কটুক্তি নিয়ে বাণী, আমাদের সমাজের বিভিন্ন পেশাজীবী মানুষ বসবাস করেছেন। এ সকল মানুষ অনেকেই আছেন যারা ভাল এবং অনেকে আছেন যারা মনে মনে খারাপ ব্যবহার লালন করে চলেছেন। অনেক মানুষ আছেন যারা অন্য মানুষদের দেখে কটুক্তি করে এবং কটু কথা বলে। আমাদের সমাজে এমন অনেক মানুষ আছে যারা জীবন পর্যায়ে কোন এক ধরনের ভুল করে থাকলে তাদেরকে সমাজের অন্যান্য মানুষেরা আজীবন কটুক্তি করতে থাকে। তাদের নিয়ে অনীকি বিখ্যাত কিছু বাণী প্রকাশ করেত চায়। তাদের জন্য কিছু বাণী তুলে ধরা হোলও।

“কটূক্তি এতই জঘন্য যে এটি মানব চরিত্রকে পুরোপুরিভাবে ধ্বংস করতে সক্ষম।” – লি ইন্টস্টিন

“সেই মানুষই জয় লাভ করে যে জীবনে তীব্র কটূক্তির ভয় করেনা এবং নিজের পথে এগিয়ে যেতে থাকে।” – হেন্স সেইলে

“কটূক্তি মনুষ্যত্বকে মেরে ফেলে, এটি অত্যন্ত জঘন্যতম কাজ যা কোন মানুষেরই করা উচিৎ নয়।” – ইং কল্বারট

কটুক্তি নিয়ে ছন্দ

কটুক্তি নিয়ে ছন্দ, কটুক্তি এমন এক ধরনের অভ্যাস বা বাক্য যা একজন মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য নষ্ট করে দেয়।বর্তমান সময়ে এই অভ্যাসটি মানুষের দিন দিন বেড়ে চলেছে। আপনি যদি কোন কাজে আগ্রহ প্রকাশ করেন তাহলে সেখানে আপনার কাছের মানুষগুলোই কাজ নিয়ে কটুক্তি করবে। পবিত্র হাদিসে বর্ণিত আছে যে ব্যক্তি কারো নামে কটুক্তি করবে সে যেন তার আপন ভাইয়ের মাংস খেলো। কটুক্তি অনেক খারাপ একটি কাজ আমরা সবাই এই কাজ থেকে নিজেকে বিরত থাকবো। অনেকিএ কটুক্তি নিয়ে ছন্দ প্রকাশ করতে চায়। তাদের জন্য আমদের আজকের পোস্ট।

কটূক্তি না করে বরং সুন্দরভাবে কাউকে নিজের দোষ দেখিয়ে দেওয়া উচিত, কারণ কটূক্তি অনেক সময় বিপরীত ফল দেয়, মানুষ রাগ ও দুঃখের বশে খারাপ কাজ করে বসতে পারে।

আমি কাউকে নিয়ে কটূক্তি করতে যাই না, কারণ আমি চাই না আমার কটূক্তি কারও মন খারাপের কারণ হোক।

মিথ্যা, লাগানো কথা, কটুক্তি, বৃথাবাক্য বলা থেকে বিরত হও। সর্বদা সত্য, প্রিয়, মিষ্টি এবং অর্থপূর্ণ বাক্য বল।

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপানদের কাছে অনেক ভালো লেগেছে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা কটুক্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং ছন্দ সম্পর্কে জানতে পারবেন। আপনি সমাজের যে স্তরের মানুষ হন না কেন সকলকে আপনার ভালবাসতে হবে। এটি মনুষ্যত্বের একটি বড় গুণাবলী। আমাদের আরও কিছু রিলেটেড পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন। পোস্ট সম্পর্কে কোন মতামত জানানোর থাকলে কমেন্টে জানাতে পারেন সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ 

ব্যায়াম ও শরীরচর্চা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

প্রজাপতি নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা

প্রথম দেখা নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস, বাণী এবং কবিতা

প্রার্থনা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

তারুণ্য নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

শ্রদ্ধা নিয়ে উক্তি, বাণী, ক্যাপশন, স্ট্যাটাস এবং কবিতা

উপহার নিয়ে উক্তি, ক্যাপশন, ছন্দ, স্ট্যাটাস এবং কবিতা

সমাজসেবা নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন এবং বাণী

অপূর্ণতা নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

গার্লফ্রেন্ডের সাথে রোমান্টিক এসএমএস, ক্যাপশন, স্ট্যাটাস এবং ছন্দ

অবাক করা ফেসবুক স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন এবং কবিতা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top