তারাবির নামাজ নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস এবং বাণী

তারাবির নামাজ নিয়ে উক্তি

তারাবির নামাজ নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস এবং বাণী। প্রিয় বন্ধু গন এবং ভাই গন আসা করি এই রমজান মাস আপনাদের অনেক ভালো কাটছে সিয়াম সাধনার এই মাসে আমরা তারাবির নামাজের সাথে অনেকেই জড়িত। রোজা রেখে নামজ পরব এটাই স্বাভাবিক বিষয়। অনেকেই তারাবির নামজ নিয়ে বিশেষ কিছু উক্তি এর প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের আজকের আলোচনা আমাদের আজকের পোস্টের মাধ্যমে আপনারা তারাবির নামাজ নিয়ে কিছু কথা সম্পর্কে আপনারা জানতে পারবেন আমাদের আজকের পোস্টের মাধ্যমে আসা করি আপনাদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্ট। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা তারাবির নামাজ নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস এবং বাণী গুলো সম্পর্কে জানতে পারবেন। Tarabir namaj niye ukti 

তারাবির নামাজ নিয়ে উক্তি

তারাবির নামাজ নিয়ে উক্তি, আমাদের দেশে সাধারণত খতম তারাবি পড়া হয় সব জায়গাতে আর এই জন্য আমারা সবাই আগ্রহ নিয়ে তারাবি নামজ পড়ে থাকি। তারাবির নামজ সবাই পড়তে পারে না যাদের ঈমান অনেক মজবুত এবং কষ্ট সহ্য করার ক্ষমতা যাদের আছে তারাই এক মাত্র তারাবির নামাজ ২৭ দিন পড়তে পারে। আর এই তারাবি নিয়ে আপনারা অনেকেই বিশেষ কিছু উক্তি এর প্রকাশ করতে চান তারা আমাদের আজকের পোস্টটি দেখুন আসা করি ভালো লাগবে।

তারাবির নামজ প্রতিদিন রাতে এশার ফজর এর নামাজ এবং সুন্নতের পরে২০ রাকাত তারাবি পড়ে হয় বেতের এর আগ পর্যন্ত। 

২০ রাকাত তারাবির নামজ সুন্নতে মুয়াক্কাদা যা গুরুত্তের দিক থেকে ওয়াজিব। 

আমাদের দেশে সাধারন্ত লক্ষ করা যায় ২ ধরনের তারাবি এক সুরা তারাবি এবং খতম তারাবি। 

তারাবির নামাজ নিয়ে ক্যাপশন

তারাবির নামাজ নিয়ে ক্যাপশন, তারাবির নামজ আমাদের ইসলাম ধর্মের জন্য অনেক গুরত্ত বহন করে থাকে ২০ রাকাত নামজ অনেক সময় নিয়ে পড়া যা একজন সাধারন মানুষের জন্য অনেক কষ্ট কিন্তু এই তারাবি সবই ফুল পড়তে পারে না যারা ইমানদার ব্যাক্তি এবং খতম তারাবি করতে চায় তারাই এক মাত্র তারাবি সম্পূর্ণ ভাবে পড়তে পারে। রজাস রাখলে সবার আসলে তারাবির নামাজ আদায় করতে হবে এবং এটি দরকার। তারাবির নামাজ নিয়ে আপনারা যারা ক্যাপশন প্রকাশ করতে চান তারা আমাদের পোস্টটি পড়ুন।

কতম তারাবি দিয়ে পুরো কোরআন শরিফ শুরু থেকে শেষ অব্দি নামাজ এর মাধ্যমে শেষ করা হয়ে থাকে। 

সুরা তারাবি ছোট সুরা এবং বড় সুরা দিয়ে পড়ে তারাবির ২০ রাকাত পুরন করা হয়ে থাকে। 

বিখ্যাত সাহাবি হজরত আবু হুরাইরা রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন-‘যে ব্যক্তি ইমানের সঙ্গে সওয়াবের উদ্দেশ্যে রমজান মাসে তারাবির নামাজ পড়বে, তার অতীতের গুনাহসমূহ ক্ষমা করে দেয়া হবে। (বোখারি, হাদিস নং : ৩৬)।

তারাবির নামাজ নিয়ে স্ট্যাটাস

তারাবির নামাজ নিয়ে স্ট্যাটাস, আল্লাহ্‌ তালার নৈকট্য অর্জন করার জন্য প্রধান মাধ্যম হচ্ছে নামাজ আদায় করা। তারাবির নামাজ আদায় করলে মন পরিষ্কার তাহকে এবং এবাদত করতে ভালো মন থাকে শয়তানের থেকে দূরে রাখে। তারাবি একটি আরবি পরিভাষা এর অর্থ হচ্ছে আরাম করা ধিরে ধিরে পড়া। তারাবির নামাজ নিয়ে অনেকেই অনেক তারা হুরা করে থাকেন দেখে থাকি আসলে তারাবির নামজ অনেক ধিরে শুস্থে পড়া উচিৎ। আর তাই জন্য তারাবি নিয়ে অনেকেই বিশেষ কিছু স্ট্যাটাস এর প্রকাশ করতে চায় তাদের জন্য আমাদের আজকের পোস্ট দেখুন।

ইসলাম কোন কিছু জুলুম করতে বাধ্য করে না যদি তাই হতো তাহলে তারাবির ২০ রাকাত সুন্নাহ কে ফরজ বলে গন্ন করতো। 

তারাবির নামজে মাঝে মাঝে কিছু ক্ষণ বিরতি নেওয়া হয় ৪ রাকাত পড়ে পড়ে এই বরতি দেওয়া হয়ে থাকে। 

তারাবির মাজখানে বিরতির কারণ ইবাদতের মাত্রা আরও বৃদ্ধি করার জন্য। 

তারাবির নামাজ নিয়ে বাণী

তারাবির নামাজ নিয়ে বাণী, তারাবির নামাজ নিয়ে অনেক বিখ্যাত ব্যাক্তিগন বিশেষ কিছু বাণী এর প্রকাশ করে গিয়েছেন। আপনারা তারাবির নামজ নিয়ে বিশেষ কিছু বাণী এর প্রকাশ করতে চান তাদের জন্য আমাদের আজকের পোস্ট আসা করি আপনাদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্টটি। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা বিসেহ কিছু বিখ্যাত ব্যাক্তিদের বাণী সংগ্রহ করতে পারবেন আসা করি আপনাদের ভালো লাগবে।

পবিত্র মাহে রমজানের বিশেষ ইবাদতের মধ্য তারাবির নামজ অন্যতম। 

রোজা আমাদের সবার উপরে ফরজ করেছে কিন্তু তারাবি সুন্নত হিসেবে গন্ন করেছে। 

রমজান মাসে আপনারা যারা রোজা রাখেন তারা একটু কষ্ট হলেউ তারাবির নামজ আদায় করবেন কারণ অতান্ত ফজিলত এই তারাবির নামজ। 

পরিশেষেঃ

প্রিয় সুধী আসা করি আমাদের আজকের পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে আমাদের আজকেক্র পোস্টটি থেকে আপনারা যারা তারাবির নামজ নিয়ে কিছু কথা তারাবির নামাজ নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস এবং বাণী এর প্রকাশ করতে চান তারা আমাদের আজকের পোস্টটি পড়ে আসা করি অনেক কিছু সম্পর্কে জানতে পারবেন। আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে দেখে নিতে পারেন সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

জনগণ নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস, বাণী এবং কবিতা

মাহে রমজানের শুভেচ্ছা নিয়ে স্ট্যাটাস, উক্তি, শুভেচ্ছা বার্তা এবং ক্যাপশন

রমজানের শুভেচ্ছা নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস,শুভেচ্ছা বার্তা এবং ছবি

গরীব মানুষ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী এবং কবিতা

বড়দের সম্মান নিয়ে উক্তি, বাণী, কিছু কথা, ক্যাপশন এবং স্ট্যাটাস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top