নির্বাসন নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা

নির্বাসন নিয়ে উক্তি

নির্বাসন নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা। প্রিয় সুধী আসা করি আপানরা সবাই ভালো আছেন আপনাদের জন্য আমরা আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি আমাদের আজকের পোস্ট নির্বাসন নিয়ে। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা নির্বাসন সম্পর্কে নতুন কিছু আপনারা জানতে পারবেন। আমাদের আজকের পোস্টে আপনারা নির্বাসন নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। আমারা আমাদের পোস্টে চেষ্টা করেছি নির্বাসন সম্পর্কে সুন্দর কিছু তুলে ধরার টাই পুরো পোস্টটি পরুন। Nirbashon niye ukti 

আমরা আমাদের আজকের পোস্টে আপনাদের জন্য নিয়ে এসেছি কিছু সুন্দর আর্টিকেল নির্বাসন নিয়ে। আমাদের আজকের পোস্টে আমরা চেষ্টা করছি আমাদের আজকের পোস্টে আমরা নির্বাসন নিয়ে সুন্দর কিছু কথা আপনারা আমাদের পোস্টটি থেকে আপনারা পেয়ে যাবেন। আমাদের আজকের পোস্টে আমরা চেষ্টা করেছি কিছু নতুন কিছু আপনাদের স্মানে তুলে ধরার জন্য। আপনারা আমাদের পোস্টটি পরলে বুজতে পারবেন। আমাদের আজকের পোস্টে থাকছে নির্বাসন নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে।

নির্বাসন নিয়ে উক্তি

নির্বাসন নিয়ে উক্তি, নির্বাসন আমরা আমাদের জীবনে একেক জোন এক এক ধরনের ভাবে প্রকাশ করে থাকি। বর্তমান সময়ে মানুষ তাদের মতামত সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করার জন্য নির্বাসন নিয়ে কিছু কথা অনেকেই প্রকাশ করতে চান। আর এই জন্য আপনারা অনেকেই নির্বাসন নিয়ে কিছু উক্তি খুঁজে থাকেন প্রকাশ করার জন্য। তাদের জন্য আমাদের আজকের পোস্টের এই পর্যায়ে আমরা আপনাদের জন্য নির্বাসন নিয়ে কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরছি আসা করি আপানদের অনেক ভালো লাগবে।

জীবন নিজেই একটা নির্বাসন।” – কলিন উইলসন

একজন নির্জন এবং নির্বাসিতের কাছে তার বন্ধুই সবকিছু।” – উইলা ক্যাথার

নির্বাসন একটি গৌরবময় প্রত্যাবর্তনের স্বপ্ন। – সালমান রুশদি

আমি ন্যায়বিচারকে ভালবাসি এবং অন্যায়কে ঘৃণা করি, তাই আমি নির্বাসনে মারা যাই।” – পোপ গ্রেগরি সপ্তম

নির্বাসন নিয়ে ক্যাপশন

পড়ুনঃ

একাকীত্ব নিয়ে ইসলামিক উক্তি, বাণী, ক্যাপশন এবং স্ট্যাটাস

নীরবতা নিয়ে উক্তি, বানী, ক্যাপশন, কবিতা এবং স্ট্যাটাস

নির্বাসন নিয়ে ক্যাপশন

নির্বাসন নিয়ে ক্যাপশন, আমাদের আজকের এই পোস্টটিতে আমরা ” নির্বাসন “ সম্পর্কে কিছু লেখা তুলে ধরব। বর্তমান সময়ে বেশিরভাগ মানুষ সামাজিক মাধ্যমেই বিভিন্ন বিষয় নিয়ে নিজের মনোভাব তুলে ধরার চেষ্টা করে, তাই আপনাদের মধ্যে যারা এই বিষয় নিয়ে ক্যাপশন আপানদের মাঝে তুলে ধরেছি। আপানারা অনেকেই নিজেদের মনের ভাব প্রকাশ করার জন্য অনেকেই নির্বাসন নিয়ে কিছু ক্যাপশন প্রকাশ করতে চান আর এই জন্য আপনারা অনেকেই কিছু ক্যাপশন খুঁজে থাকেন প্রকাশ করার জন্য তারা আমাদের পোস্টটি লক্ষ করুন।

নদীর শিয়রে ঝুঁকে পড়া মেঘ প্রান্তরে দিগন্ত নির্নিমেষ- এ আমারই সাড়ে তিন হাত ভূমি – যদি নির্বাসন দাও, আমি ওষ্ঠে অঙ্গুরি ছোঁয়াবো আমি বিষপান করে মরে যাবো!

মেঘের ভেতর বৃষ্টি খুঁজতে গিয়ে আমি নির্বাসিত নিদাঘ দহনে, চাঁদের কাছে জোছনা ছাড়া আর কিছুই চাইনি, অথচ বৃষ্টি এলাে উত্তুরে হাওয়ায় পৌষের হিমে আর এলাে অদ্ভুত কুয়াশায় ঢাকা বিবর্ণ চন্দ্রগ্রহণ, আমি তবু নির্বাসিত থেকে যাই। কেউ কেউ বলে- নির্বাসনের নামই নাকি মানবজনম।

যাই’ বলতে নেই। বলাে- ‘আসি’। তাছাড়া আমি কি আর তেমন সন্ন্যাসী? কিছুদিন ঘুরবাে-ফিরবাে, তারপর ফিরে আসবাে ঘরে, নির্বাসন মেনে নিয়ে যাবাে না যাবাে না দ্বীপান্তরে।

আমায় নির্বাসনে পাঠানো হয়েছে, আমি নিজে থেকে যেতে চাই নি, আমি তো তখন নিজের জীবনে নিজেতেই মত্ত ছিলাম, হয়তো কারো সহ্য হয়নি আমার আমিত্ব।

নির্বাসন নিয়ে বাণী

নির্বাসন নিয়ে বাণী

নির্বাসন নিয়ে বাণী, নির্বাসন নিয়ে অনেক বিখ্যাত মনস্বীগণ তারা বেশ কিছু তাদের বাণী প্রকাশ করে গিয়েছেন আর এই জন্য আপনারা অনেকেই নির্বাসন নিয়ে কিছু বাণী খুঁজে থাকেন প্রকাশ করার জন্য তাদের জন্য আমাদের এই পর্যায়ে কিছু বিখ্যাত বাণী আপনাদের জন্য তুলে ধরা হোল। আসা করি আপানদের অনেক ভালো লাগবে আমাদের আজকের পোস্টটি। আমাদের আজকের পোস্টে আপনারা নির্বাসন নিয়ে কিছু বিখ্যাত মনস্বীদের বলা বাণী সংগ্রহ করে নিতে পারবেন।

আমরা যত বেশি প্রকৃতি থেকে নিজেদের নির্বাসিত করি, ততই আমরা এর অলৌকিক আকাঙ্ক্ষা করি।” – ডায়ান অ্যাকারম্যান

নিছক সময়ের ব্যবধান আমাদের সকলকে নির্বাসিত করে তোলে। – জয়েস ক্যারল ওটস

প্রত্যেকেই রাজা হয়ে জন্ম নেয় কিন্তু বেশিরভাগ লোক নির্বাসনে মারা যায়। – অস্কার ওয়াইল্ড

একমাত্র নির্বাসনের দুর্ভাগ্যই পৃথিবীর বাস্তবতাকে গভীরভাবে উপলব্ধি করতে পারে। – স্টেফান জুইগ

আরও পড়ুনঃ

বিদায় অনুষ্ঠান নিয়ে বাণী, ক্যাপশন, উক্তি এবং বিদায়ী স্ট্যাটাস

বাকি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, কবিতা সেরা কালেকশন

নির্বাসন নিয়ে স্ট্যাটাস

নির্বাসন নিয়ে স্ট্যাটাস, মাতৃজঠরের নিরাপত্তা আজ খুঁজি, আমার ঘরে দিনে দিনে ক্ষীন বিলীন করে শুকিয়ে গেছে বাগান নদী। লোভ আমার হয়ে উঠলো সর্বগ্রাসী নীতির মধ্যে সকলের সেরা, আমরা তো শুধুই আগ্রাসী। হারাতে হারাতে বুঝেছি শুধু, জয়ের অপার স্বাদ তাই আজ নির্বাসনে পৌঁছনোর পরও নিজস্বতা গেল কি বাদ। নির্বাসন নিয়ে আপনারা যারা স্ট্যাটাস খুঁজছেন প্রকাশ করার জন্য তারা আমাদের আজকের পোস্টটি থেকে নির্বাসন নিয়ে কিছু স্ট্যাটাস আপনারা সংগ্রহ করে নিতে পারেন।

বন্দী হয়ে আছি আমি এই নাগপাশে, এই জনারণ্যে হয়ে আছি আমি নির্বাসিত, নিজের জীবনকে ভালোবেসে, দোয়েলের খুব কাছে এসে স্বাধীনতা চেয়েছি সমুদ্রের সফেদ ঢেউয়ের উচ্ছাসে।

যখন ঐ নিরাপদময় চারটি দেওয়াল হয়ে ওঠে মন খারাপের আবাসন, আমার ধূসর মন পেতে চায় তখন একান্ত নির্বাসন !

খুশির প্রলোভনে নির্বাসন ভেঙে নিয়ে ফিরে যাই আমি আনন্দের উদ্দেশ্যে, কিন্তু আবার অবহেলিত হলেই নীরবে চলে যাই নির্বাসনেই ৷

এখন রোজই মেঘ করে আসে আমার হৃদয় জুড়ে, প্রেম আমার নির্বাসন চেয়েছে, জীবনের দেনা তো পরিশোধ করতে বাকি আছে, নির্বাসনে গিয়েই না হয় পরিশোধ করবো।

নির্বাসন নিয়ে কবিতা

নির্বাসন নিয়ে কবিতা, আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে যাওয়া অভিমান ভেজা চোখ, আমাকে গ্রহণ করো । উৎসব থেকে ফিরে যাওয়া আমি সেই প্রত্যাখ্যান, আমি সেই অনিচ্ছা নির্বাসন বুকে নেওয়া ঘোলাটে চাঁদ । আমাকে আর কি বেদনা দেখাবে। আমি নির্বাসন চাই, তোমার রংমিশ্রিত ভালোবাসা থেকে, যে ভালোবাসা আমাকে দিয়েছে অস্থিরতা, যে ভালোবাসা আমাকে করেছে তিলে তিলে নিঃশেষ। আপনারা অনেকেই নির্বাসন নিয়ে কিছু বিখ্যাত কবিতার প্রকাশ করতে চান তারা আমাদের পোস্টটি লক্ষ করুন।

যদি নির্বাসন দাও, আমি ওষ্ঠে অঙ্গুরি ছোঁয়াবো
আমি বিষপান করে মরে যাবো!
বিষন্ন আলোয় এই বাংলাদেশ
নদীর শিয়রে ঝুঁকে পড়া মেঘ
প্রান্তরে দিগন্ত নিনির্মেষ-
এ আমারই সাড়ে তিন হাত ভূমি
যদি নির্বাসন দাও, আমি ওষ্ঠে অঙ্গুরি ছোঁয়াবো
আমি বিষপান করে মরে যাবো।

পিচঢালা কংক্রিটের পথ বেয়ে, অপূর্ণ আবদারে মরে
যাওয়া মানুষটির গোর ছেড়ে এগুচ্ছি আমি নির্বাসনে।
গোটা নীল রঙের সমুদ্র পেরিয়ে ঘন সবুজ অরন্যে
আমার একটা ছোট্ট ঘর হবে। শিমুল গাছটি যেখানে
দাঁড়িয়ে ঠিক তার নিচে।
গোটা অরণ্য শাসন করবো আমি!
স্বাধীনতার জাগরণ বুকে পুষে আমি থেকে যাবো নির্বাসনের নির্মমতায়।

আমি স্বেচ্ছায় নির্বাসন চাই!
গোছাবো কিছু রঙিন সুর,
মনে মাধুর্য দিয়ে।
ফিরবো কিছু গোছানো ছন্দ ঝুলি ভরা ভালোবাসা নিয়ে,
সেই স্বপ্ন নিয়ে তাকিয়ে আছি সূর্যস্নাত ভোরের দিকে চেয়ে।
যান্ত্রিক জীবনের ক্লান্তি মেটাতে,
আমি সেচ্ছায় নির্বাসন চাই!

শেষ কথাঃ

প্রিয় পাঠক আসা করি আমাদের আজকের পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা নির্বাসন নিয়ে উক্তি, ক্যাপশন, বাণী, স্ট্যাটাস এবং কবিতা সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের পোস্টে আপনারা নির্বাসন নিয়ে কিছু নতুন তথ্য পেয়ে যাবেন। আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখতে পোস্টের নিচের দেওয়া লিংকে প্রবেশ করে আমাদের আরও কিছু নতুন পোস্ট দেখে নিতে পারেন। আসা করি আপনাদের অনেক ভালো লাগবে। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top